চিতলমারীতে অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:১৭ পিএম, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৬৭২

চিতলমারীতে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের কৃষকদের বীমা দাবীর অর্থ পরিশোধ অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই। যারা আন্দোলন সংগ্রামের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, তাদেরকে বাংলার মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। তাই আগামী নির্বাচনে নৌকা প্রতিকের বিজয় ছিনিয়ে আনতে হলে আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিদাস বড়াল ডিগ্রী মহাবিদ্যালয় মাঠে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের আয়োজনে এক হাজার কৃষকদের মাঝে বীমা দাবীর চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে ডিজিটাল করার ঘোষনা দিয়েছিলেন, অনেকে হাসি মসকারা করেছেন। কিন্তু শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসাবে গড়ে তুলেছেন। আমরা আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিয়েছি। আমরা পেরেছি, এটা আমরা প্রমান করেছি। তাই দেশের উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইনস্যুরেন্স ডেভলপমেন্ট ও রেগুলেটরি অথরিটি বাংলাদেশ (আইডিআরএ) এর চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসেসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবীর হোসেন, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংঙ্কজ চন্দ্র রায়, চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু সঈদ, ইনস্যুরেন্স ডেভলপমেন্ট ও রেগুলেটরি অথরিটি বাংলাদেশ (আইডিআরএ) এর সদস্য গোকুল চন্দ্র দাস।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গ্রীন ডেল্টা ইন্সুরেন্সে এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ফারজানা চৌধুরী, চিতলমারী উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান শামীম, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স এর বর্তমান এ্যাডভাইজার নাসির এ চৌধুরী, ইউপি চেয়ারম্যান বিউটি আক্তার।


অনুষ্ঠানে বক্তারা বলেন, গ্রীন ডেল্টার আবহাওয়া সূচক ভিত্তিক কৃষি বীমা বাংলাদেশের বীমার বাজারে প্রথম। রেনাসাঁ এন্টারপ্রাইজের মাধ্যমে চিতলমারীর এক হাজার টমেটো চাষি তাদের শস্যের জন্য বীমা করেছিলেন। গ্রীন ডেল্টার এই অগ্রনী উদ্যোগের অংশীদার আইএফসি বিশ^ ব্যাংক, বিএফপি-বি চ্যালেঞ্জ ফান্ড এবং ডিএআই-এভিসি ইউসএইড এই উদ্যোগের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত