জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে

বাগেরহাট ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:২৭ পিএম, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ৭৮৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষনার প্রতিবাদে বাগেরহাটে ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে শহরের আলীয়া মাদ্রাসা সংলগ্ন ইসলামী আন্দোলনের জেলা কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শহরের শালতলা মোড়ে প্রতিবাদ সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। মিছিল ও প্রতিবাদ সমাবেশে ইসলামী আন্দোলনের নেতাকর্মীসহ শহরের বিভিন্ন এলাকা থেকে আগত শত শত মুসল্লি অংশ নেয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনের জেরুজালেমে অবস্থিত বাইতুল মুকাদ্দাস বা মসজিদ আকসা হলো মুসলমানদের প্রথম ক্বিবলা। এই স্থানেই রাসুল (সাঃ) থেকে শুরু করে সকল নবী রাসুলগন সালাত আদায় করেছিলেন। এই পবিত্র স্থানকে ইসরাইলের রাজধানী ঘোষনা করে ডোনাল্ড ট্রাম্প আর একটা বিশ^যুদ্ধের উস্কানি দিয়েছে। এসময় বক্তারা অতি সত্বর এ স্বীকৃতি বাতিলের দাবী জানান।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মাওঃ রুহুল আমীন, সেক্রেটারী মাওঃ মাহমুদুল হাসান, জেলা ছাত্র সভাপতি মাওঃ আল আমীন হোসেন, ইসলামী আন্দোলনের নেতা মাওঃ আতিকুল ইসলাম, নুরুল ইসলাম, মাওঃ আজীজ, মাওঃ রমিজ উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত