হোম কোয়ারেন্টাইন ৩২৬ জন

চিতলমারীতে নির্দেশ অমান্যকারীদের খুঁজতে মাঠে নেমেছেন প্রশাসন

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:৪৭ পিএম, শুক্রবার, ২০ মার্চ ২০২০ | ৫৩৩

বাগেরহাটের চিতলমারীতে সদ্য বিদেশ ফেরতদের মধ্যে সরকারি নির্দেশ অমান্যকারীদের খুঁজতে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন। এদের সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছিল প্রশাসন। শুক্রবার সকালে (২০ মার্চ) নির্দেশ অমান্যকারীদের খুঁজতে বের হয় ভ্রাম্যমান আদালতের একটি টিম।

চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম জানান, সম্প্রতি এ উপজেলার বিভিন্ন গ্রামে ভারত, সৌদি আরব, মালয়েশিয়া, আমেরিকা, জর্ডান, সিঙ্গাপুর, ওমান, সাইপ্রাস, ইরাকসহ বিভিন্ন দেশ হতে ৪৪৮ জন নিজ বাড়ি ফিরে এসেছেন। তাদের মধ্যে ১২২ জনের ১৪ দিন পার হয়ে গেছে। আর বাকি ৩২৬ জনকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদের মধ্যে কেউ সরকারি নির্দেশ উপেক্ষা করছে কিনা তা খুঁজতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। তবে এখন পর্যন্ত এ উপজেলায় কোন করোনা রোগীর সন্ধান পাওয়া যায়নি বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ দুপুর ১২টায় উপজেলা হলরুমে এক জরুরী বৈঠক শেষে সদ্য বিদেশ ফেরতদের ১৪ দিন নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। ওই বৈঠকে নোভেল করোনা প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে উপজেলার ৭টি ইউনিয়নের ৬৩ ওয়ার্ডে পর্যবেক্ষণ কমিটি গঠনও হয়েছিল। সেই নির্দেশনা অমান্যকারীদের খুঁজতেই মাঠে নেমেছে এই টিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত