বাগেরহাটে কোচিং সেন্টারের প্রশ্নপত্রে বার্ষিক পরীক্ষা

প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত শিক্ষক চাকরিচ্যুত, মামলা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৩৩ পিএম, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ | ৮০৭

বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের খন্ডকালিন শিক্ষক শেখ মো. বেল্লাল হোসেনের বিরুদ্ধে বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় তাকে চাকুরিচ্যুত করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। একই সাথে বৃহস্পতিবার গভীর রাতে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন হাওলাদার বাদি হয়ে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেন। তবে পুলিশ এখনো তাকে গ্রেপ্তার করতে পারেনি।

গত ৯ ডিসেম্বর সরকারি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষায় খন্ডকালিন শিক্ষক বেল্লাল হোসেন পরিচালিত তার কোচিং সেন্টারের মডেল টেস্টের প্রশ্নপত্রে পরীক্ষা হয় বলে অভিযোগ ওঠে। ওই ঘটনা তদন্ত করতে বিদ্যালয় কর্তৃপক্ষ সহকারি প্রধান শিক্ষক আমজাদ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যে একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ওই শিক্ষক বেল্লাল হোসেনের জড়িত থাকার প্রমান পেয়ে তাকে চাকরিচ্যুতির সুপারিশ করে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর স্কুলের শিক্ষক কাউন্সিল কমিটির সিন্ধান্ত অনুযায়ী অভিযুক্ত শিক্ষক বেল্লাল হোসেনকে চাকরিচ্যুতি করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে রাতে থানায় একটি মামলা দায়ের করেছি। স্কুলের সুনাম, শিক্ষারমানকে সমুন্নত রাখতে বিদ্যালয়ের খন্ডকালিন আইসিটি বিষয়ের শিক্ষক শেখ মো. বেল্লাল হোসেনের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।


বাগেরহাট মডেল থানার পরিদর্শক (অপারেশন) ও মামলা তদন্ত কর্মকর্তা নজরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন হাওলাদার বাদী হয়ে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনের ৪ ধারায় তার বিদ্যালয়ের শিক্ষক বেল্লাল হোসেনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। আমি মামলার তদন্ত শুরু করেছি। আসামীকে ধরতে অভিযান চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত