মোল্লাহাটে হোম কোয়ারেন্টাইনে ১৮১ জন

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৭:২০ পিএম, শনিবার, ২১ মার্চ ২০২০ | ১৭৩৬

মোল্লাহাটে করোনা ভাইরাস সন্দেহে ১৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত মোল্লাহাটে মোট ৩১৮ জনের মধ্যে ১৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকি বিদেশ ফেরতরা মোল্লাহাটে সহ এলাকার বাইরেও অবস্থান করছে।

উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে উদয়পুর ইউনিয়নে ৩১ জন চুনখোলা ইউনিয়নে ২৭ জন গাংনী ইউনিয়নে ১৩ জন কুলিয়া ইউনিয়নে ১৩ জন গাওলা ইউনিয়নে ৩৭ জন কোদালিয়া ইউনিয়নে ২৮ জন এবং আটজুড়ি ইউনিয়নে ৩২ হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এর মধ্যে ইতালি, সিঙ্গাপুর, সেীদি আরব ,দক্ষিন কোরিয়া,ওমান ,ভারত,কাতার ,মালেশিয়া, থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। বিদেশ ফেরত ৩১৮ জনের মধ্যে ১৮১ জন হোম কোয়ারেন্টানে থাকলেও বাকিরা এলাকাসহ বিভিন্ন স্থানে ঘোরাফেরা করছেন। এলাকাবাসী জানান মরণব্যাধি করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ তাই যদি বিদেশ ফেরত কারো শরীরে করোনার কীট থাকে তবে এটা ছড়িয়ে পড়তে পারে। সেই কারনে সকল বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য এলাকাবাসী প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট২৪কে বলেন,আমরা বিদেশ ফেরত ৩১৮ জনের মধ্যে ১৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। আমরা ডাক্তারা প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখছি কিন্তু এখন পর্যন্ত তাদের মধ্যে করোনা ভাইরাসের কোন উপসর্গ দেখা দেয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীন বাগেরহাট২৪কে বলেন,আমরা ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করেছি এবং বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরী করছি। ইতমধ্যে ৩১৮ জনের মধ্যে ১৮১ জনকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছি।

বাকি বিদেশ ফেরতদের ও দ্রুত হোম কোয়ারেন্টাইনে পাঠানোর জন্য আমরা প্রতিনিয়ত কাজ করছি। তিনি আরো বলেন আপনারা আতঙ্কিত না হয়ে সবাই সচেতন থাকুন। সচেতনতাই পারে আমাদের এই রোগ থেকে বাচাতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত