জীবন বাঁচাতে মধ্যরাতে নৌপথে রওয়ানা হলেন সাতক্ষিরার ১৯৫ শ্রমিক

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ

আপডেট : ০৬:২৯ পিএম, শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | ১১১৩

করোনা সতর্কতা উপেক্ষা করে বরিশাল থেকে সাতক্ষীরার উদ্দেশ্যে রাতের আধারে নৌপথে রওয়ানা হয়েছেন ১৯৫ জন ইটভাটা শ্রমিক। শনিবার বেলা ৩টার দিকে তারা মোরেলগঞ্জের পানগুছি নদীতে প্রবেশ করলে কোস্ট গার্ডের টহল দল শ্রমিকসহ নৌযান দুটি থামিয়ে দেয়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায় কোস্ট গার্ড।
এ সম্পর্কে জাহাজে থাকা শ্রমিক সরদার জাহাঙ্গীর আলমবাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বরিশাল লকডাউন থাকায় তারা শুক্রবার রাত ১১টায় লাহারহাট এলাকা থেকে দুটি ষ্টীলবডি মিনি কার্গো জাহাজ ভাড়া করে রওয়ানা হয়। ভাটা মালিকরা খাবার সরবরাহ বন্ধ করে দেওয়ায় জীবন বাঁচাতে তারা ঝুঁকি নিয়ে রাতের আধারে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন। তাদের সাথে কোন প্রকার খাদ্য সামগ্রী ছিলনা বলেও শ্রমিক সরদার জানান।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, জাহাজ দুটিতে ১৭৫ জন শ্রমিক ছিল। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওই শ্রমিকদেরকে শুকনো খাবার ও জাহাজে তেল সরবরাহ করা হয়েছে। তাদের ঠিকানা সংগ্রহের পরে জাহাজ দুটি সাতক্ষীরার উদ্দেশ্যে ছেড়ে দেওয়া হয়েছে।
এ বিষয়ে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, শ্রমিকদের নাম, ঠিকানা সংগ্রহ করা হয়েছে। কোস্ট গার্ডের মাধ্যমে তাদের ছেড়ে দেওয়া হয়েছে এবং প্রযোজনীয় ব্যাবস্থা নেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত