পিরোজপুরে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন শিক্ষার্থীরা

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৩:৪৭ পিএম, রোববার, ৩ মে ২০২০ | ১০২৬

ইফতার ও খাদ্য সামগ্রী

এখন এক আতঙ্কের নাম নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)। প্রাণঘাতী এই ভাইরাসে বিপর্যস্ত গোটা দেশ। এই পরিস্থিতে মানুষ যখন করোনার আতঙ্কে আতঙ্কিত হয়ে ঘরে বসে খাবারের সন্ধান করতে পারছিলেন না, ঠিক তখনই পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউ.জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০০৮ সালের শিক্ষার্থীদের উদ্যোগে অসহায় দুস্থ জনসাধারণের বাড়িতে বাড়িতে গিয়ে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

নিজস্ব অর্থায়নে শনিবার (২ মে) এই কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। তারা নিজেদের অর্থায়নে দুস্থ কর্মহীন জনসাধারণের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং তারা বাড়িতে বাড়িতে ওই খাদ্য সামগ্রী পৌঁছে দেন। এ সময় শিক্ষার্থীরা বলেন, আপনারা আমাদের জন্য ঘরে থাকুন, আমরা আপনাদের জন্য বাহিরে আছি কোনো না কোনোভাবেই আপনাদের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা হয়ে যাবে। আমরাই আপনাদের জন্য খাদ্য সামগ্রী ব্যবস্থা করবো।

শ্রীরামকাঠী জে.কে. মাধ্যমিক বিদ্যালয়ের ২০০৮ সালের শিক্ষার্থী এরফান এহসান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা সব সময় যথাসাধ্য চেষ্টা করি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। যখন দেখছিলাম কিছু অসহায় পরিবার অতি সংকটে পড়েছে তখন আমরা এই উদ্যোগটি গ্রহণ করি।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্রনাথ মন্ডল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এটি একটি মহৎ পরিকল্পনা নিয়েছে শিক্ষার্থীরা। ওরা যে সময় এই বিদ্যালয় অধ্যায়নরত ছিলো তখন এরকম অসহায় মানুষদের সাহায্য করতো এবং আমি সব সময় ওদের জন্য দোয়া করি ওরা যেন সব সময় অসহায় জনসাধারণের সেবা করতে পারে আর তাদের বিপদের সময় এগিয়ে আসতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত