জমি দখলে বাধা দিতে গিয়ে

মোংলায় সন্ত্রাসীদের দায়ের কোপে বৃদ্ধসহ আহত-৪

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:০৫ পিএম, রোববার, ৩ মে ২০২০ | ১০৭২

আহত পিতর বাছার

মোংলায় জমি দখলে বাধা দিতে গিয়ে সন্ত্রাসীদের দায়ের কোপে রক্তাক্ত জখম হয়েছে ৯৪ বছরের এক বৃদ্ধ। শনিবার সন্ধ্যা রাতে উপজেলার চিলা ইউনিয়নের বাজার সংলগ্ন কেয়াবুনিয়া এলাকায় এঘটনা ঘটে। এসময় সন্ত্রাসীদের হাত থেকে ওই বৃদ্ধকে উদ্ধার করতে গিয়ে হামলার স্বীকার হয়েছে আরো ৩জন। এলাকাবাসী আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে বৃদ্ধের অবস্থা অবনতি হলে দ্রুত খুলনা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। মামলার প্রস্তুতি চলছে মোংলা থানায়।

পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দির্ঘদিন যাবত প্রতিবেশীদের সাথে দন্দ্ব চলে আসছিল। কিন্ত ওই ভুমি দস্যুরা মামলাবাজ ও সন্ত্রাসী প্রকৃতির লোক হওয়ায় তাদের বিভিন্ন প্রকার অত্যাচার করে আসছিল বলে অভিযোগে উল্লেখ করে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় চিলা কেয়াবুনিয়া জাহিদ সরদারের বাড়ির সামনে দেশীয় অস্ত্র নিয়ে পিতর বাছারের এক খন্ড জমি জোর পুর্বক দখল করে নিচ্ছিল শ্যামল নাথ, সাকী নাথ, মোস্তাকিন ও ইমরান শেখসহ একদল সন্ত্রাসীরা। এসময় বাড়িতে কেউ না থাকায় ৯৪ বছরের বৃদ্ধ পিতর বাছার বাধা দিলে তাকে দা দিয়ে কোপিয়ে রক্তাক্ত জখম করে রাস্তায় ফেলে রাখে।

এসময় বৃদ্ধ দাদা পিতর বাছারকে উদ্ধার করতে এসে জখম হয় নাতী সম্রাট বাছার (২০), সোহাগ বাছার (২৫), লুইস বাছার (৪৫)। আহতদের ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে স্থানীয়রা। তবে বৃদ্ধ পিতর বাছারের অবস্থা অবনতি হলে দ্রুত তাকে খুলনা মেডিকেল হাসপাতালে নেয়া হয়। প্রচুর রক্ত খরনে তার অবস্থা এখনও সঙ্কা মুক্ত নয় বলে জানেিয়ছে চিকিৎসক।

ভুমি দস্যু এ সন্ত্রাসী গ্রুপটি চিলা এলাকার আবুল হোসেন, শিক্ষক প্রশান্ত নাথ, পিতর বাছারসহ অনেকেরই জমি জোর পুর্বক দখল করে রেখেছে। এছাড়াও এ গ্রুপটির বিরুদ্ধে মোংলা থানাসহ অন্যান্য থানায় চাদঁবাজী, জমিদখলসহ অনেক মামলার আসামী বলেও থানার অভিযোগে উল্লেখ করা হয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, চিলা এলাকায় এক বৃদ্ধকে মারপিটের ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। আসামীদের গ্রেফতারে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে বলেও জানায় এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত