ফকিরহাটে ৫দিনের ব্যাবধানে ৫ দোকানে চুরি

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৪:৫৮ পিএম, বৃহস্পতিবার, ৭ মে ২০২০ | ১৪০৯

ফকিরহাটের টাউন নওয়াপাড়া মোড়ের অনন্ত দে মার্কেটে চুরি সংঘঠিত হয়েছে। চোরেরা দোকানের সাটারের তালা ভেঙ্গে দেড়লক্ষাধীক টাকার খাদ্য সামগ্রী ও বিভিন্ন প্রকার মালামাল চুরি করে পালিয়েছে। বুধবার গভীর রাতে মিঠুন অধিকারীর মুদি দোকানে এঘটনা ঘটে। এনিয়ে কয়েক দিনের ব্যাবধানে ওই এলাকায় ৫টি দোকানে দুর্ধর্ষ চুরি সংগঠিত হলো।

মিঠুন অধিকারী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, প্রতিদিনের ন্যায় তিনি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। সকাল বেলায় তিনি দোকানে এসে দেখেন সাটারের তালা ভেঙ্গে ৯বস্তা চাউল, ৪বস্তা চিনি, ২বস্তা আটা, ২বস্তা লবন, ১বস্তা ছোলা, ১বস্তা ডাল, তেল ও সিগারেট সহ বিভিন্ন প্রকারের মালামাল চুরি হয়েছে। এর কয়েক দিন আগে পার্শ্ববর্তী লেডিস কর্নার নামক ভ্যারাইট্রিজ দোকানে চুরি, আমতলা মোড়ে মনিরুলের দোকান চুরি, সাধুর সাধের বটতলার আব্দুল আজিত এর দোকান ও প্রবীর দাশ এর দোকানে অনুরুপ চুরি সংগঠিত হয়। একের পর এক ধারাবাহিক ভাবে চুরি সংঘঠিত হলেও মালামাল উদ্ধার বা চোরদেরকে আটক করা সম্ভব হচ্ছে না। যে কারণে ব্যাবসায়ীদের মাঝে চোর আতংক বিরাজ করছে।

এদিকে স্থানীয় একটি সুত্রে জানা গেছে, পিলজংগ টাউন নওয়াপাড়া কাটাখালী শ্যামবাগাত লখপুর সহ বিভিন্ন এলাকায় বিপুল পরিমানে ভাড়াটেরা বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন। অধিকাংশ ভাড়াটেরা কোথায় কাজ করেন বা কি কাজ করেন তা বাড়ির মালিকরাও অবগত নয়। তাছাড়া বাড়ির মালিকদের কাছে তাদের নাম পরিচয় ছবি বা জাতীয় পরিচয়পত্রের ফটো কপিও নাই। সরকারী ভাবে বাড়ির মালিকদের কাছে ভাড়াটেদের সকল তথ্য থাকার কথা রয়েছে। কিন্তু মালিকরা তার কোন তোয়াক্কা করছেন না।

স্থানীয়দের ধারনা একটি অপরাধী চক্র বাসা ভাড়া নিয়ে বিভিন্ন এলাকায় নানা প্রকার অপরাধ জনক কাজে লিপ্ত রয়েছে। তাদেরকে সনাক্ত করে আইনের আওতায় আনার জোর দাবীও করেছেন এলাকাবাসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত