মোট ১১ বাড়ি লকডাউন

চিতলমারীতে আক্রান্ত দম্পত্তি পরিবারসহ ১০ জনের নমুনা সংগ্রহ

এস.এস.সাগর

আপডেট : ০৮:৫৫ পিএম, মঙ্গলবার, ১২ মে ২০২০ | ১৩৭৯

চিতলমারীতে স্বামী ও স্ত্রী করোনা ভাইরাস আক্রান্তের ঘটনায় আরও ৬টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এর আগে আক্রান্তদের বাড়িসহ আশেপাশের ৫ টি বাড়ী লকডাউনে ছিল। এ নিয়ে ওই এলাকার মোট ১১ টি বাড়ি লকডাউন ঘোষণা করা হল। এছাড়া ওই দম্পতির পরিবারের সদস্যসহ ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকেল ৫ টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মামুন হাসান মিলন এসব তথ্য নিশ্চিত করেছেন।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আক্রান্ত ওই স্বামী (২১) ও স্ত্রী (১৮) ঢাকার জুরাইনের একটি গার্মেন্টসের কর্মি ছিলেন। সেখান থেকে তারা দুজন গত ৯ মে টুংঙ্গিপাড়া স্ত্রীর বাপের বাড়িতে আসেন। গত ১০ মে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাদের নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে দুইজনের রিপোর্ট পজেটিভ আসে। সোমবার বিকালে স্বামী তার স্ত্রীকে নিয়ে চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চিংগুড়ি গ্রামে নিজের বাড়িতে আসেন। এ খবর পেয়ে সোমবার রাতেই আক্রান্ত দম্পতির বাড়িরসহ আশেপাশের ৫ বাড়ি লগডাউন করা হয়। পরবর্তীতে (আজ) মঙ্গলবার ১০ টার দিকে ওই বাড়ির আশেপাশের আরো ৬টি বাড়িসহ মোট ১১টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মামুন হাসান মিলন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আক্রান্ত ওই দম্পতির পরিবারের ৬ সদস্যসহ মোট ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত