গৃহবধুকে শ্লীলতাহানী ও ধর্ষণ প্রচেষ্টার প্রতিবাদে

চিতলমারীতে ঝাড়ু হাতে মানববন্ধন

চিতলমারী সংবাদদাতা

আপডেট : ০৫:৪৭ পিএম, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ৮৩০

চিতলমারীতে ১৯ বছর বয়সী এক গৃহবধুকে শ্লীলতাহানী ও ধর্ষণ প্রচেষ্টার প্রতিবাদে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে গ্রামবাসী ঝাড়–হাতে মানববন্ধন ও মৌন প্রতিবাদ করেছে। উপজেলার শিবপুর কারিকর পাড়ায় এই প্রতিবাদ হয়েছে।

একই গ্রামের অবসরপ্রাপ্ত বিডিআর মীর মোস্তাফিজুর রহমান শাহীনের দ্বারা শ্লীলতাহানী ও ধর্ষণ প্রচেষ্টার শিকার দরিদ্র ওই গৃহবধু তার স্বামী ও প্রতিবেশীদের সাথে নিয়ে সোমবার রাত ১০টার দিকে চিতলমারী থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগ করেছে। কিন্তু মঙ্গলবার এ রিপোর্ট লেখাকালীন বিকেল পর্যন্ত কোন মামলা রেকর্ড হয়নি।


ধর্ষণ প্রচেষ্টার শিকার গৃহবধু বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার স্বামী রাজমিস্ত্রিও জোগাল শ্রমিক হিসেবে প্রতিদিনের ন্যায়ে সোমবার ভোরে কাজে চলে যান। গৃহকর্মে ব্যস্ত ছিলেন গৃহবধু। সকাল সাড়ে ১০টার দিকে প্রতিবেশী শাহীন তাদের বসতঘরে হঠাৎ ঢুকে তাকে জাপটে ধরে খাটের উপর ফেলে ধর্ষণের প্রচেষ্টার চালায়। সে ডাক-চিৎকারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। প্রায় ১০/১২ মিনিট পর পঞ্চাশোর্ধ বয়সী শাহীন ঘর হতে দ্রুত বেরিয়ে যায়।

পাশের বাড়ি হতে গৃহবধুর তিন চাচী বেদানা বেগম, রোজিনা বেগম ও ফারজানা বেগম এসে গৃহবধুকে উদ্ধার করে মাথায় তেল-পানি দিয়ে সুস্থ্য করে তোলে।

গৃহবধু আরো জানান, শাহীন প্রায়শ তাদের বাড়ির আশেপাশে এবং বাড়ির সামনে রসুলের দোকানে অবস্থান করে তার ওপর নজরদারি করতো।

গৃহবধুর স্বামী (আবু বক্কার) জানান, আমি বাড়ি এসে ঘটনাটি শুনে ব্যথিত হয়েছি। দরিদ্র একজন শ্রমিক হিসেবে সম্মানের সাথে বাঁচার চেষ্টা করছি- কিন্তু এ হলো! বিচারের আশায় থানায় অভিযোগ করেছি। আমি এর বিচার চাই।


গ্রামবাসীর পক্ষে ঝাড়–-মানববন্ধনে অবস্থানকারী সৈয়দ আলী শিকদার (৭৫), ঝিলু শিকদার (৭০), আব্দুল খালেক (৭১), আসাদ মিয়া (৫৫) সহ আরো অনেকে বলেন, ‘‘বউ-ঝি মেয়েদের সম্মান রক্ষার দায়িত্ব সমাজের, তাই আমরা প্রতিবাদ জানাচ্ছি। এই ঘটনার বিচার হওয়া দরকার।’’ তারা আরো অভিযোগ করেন, শাহীনের কারণে এর আগে আরো একজন গৃহবধু আত্মহত্যা করেছে, অনেকের সংসার ভেঙ্গেছে।

চিতলমারী থানার পুলিশ পরিদর্শক অনুকুল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অভিযোগ নিয়ে ওই গৃহবধু থানায় এসেছিল। কিন্তু প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কোন তথ্য পাওয়া যায়নি। জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে এই অভিযোগ হতে পারে। তারপরেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


অবসরপ্রাপ্ত বিডিআর মীর মোস্তাফিজুর রহমান শাহীন (৫৫) শ্লীলতাহানী ও ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ অস্বীকার করে মোবাইল ফোনে জানান, আমার ক্রয়কৃত বসতভিটা হতে গ্রামের শত্রুপক্ষ দিলু শিকদারসহ তাদের লোকেরা জোর করে কচু উঠিয়ে নিয়ে গালিগালাজ করে জীবন নাশের হুমকি দিয়ে যায়। বিষয়টি সকাল ৯টার দিকে আমি চিতলমারী থানায় অভিযোগ করতে যাই। এই খবর পেয়ে আমাকে ফাঁসানোর জন্য শত্রুপক্ষ এই গৃহবধুকে সাজিয়ে থানায় অভিযোগ করেছে।

মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শনকারী এসআই রবীন্দ্রনাথ মন্ডল বলেন, উভয় পক্ষ থানায় অভিযোগ করেছে। গৃহবধু তার চাচীদের সামনে শ্লীলতাহানীর কথা স্বীকার করেছে। আরো তথ্যের জন্য তদন্ত চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত