ফকিরহাটে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণ বিষয়ে প্রশিক্ষন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৪৬ পিএম, বুধবার, ৩ জুন ২০২০ | ৬৪৮

ফকিরহাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০১৯-২০২০অর্থ বছরে সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণ (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় পুষ্টি সমৃদ্ধ নিরাপদ ফসল উৎপাদন ও ব্যাবস্থাপনা প্রযুক্তি বিষয়ে ২দিনব্যাপী প্রশিক্ষন বুধবার সকালে লখপুর আলহাজ¦ আম্বিয়া ইসহাক কলেজিয়েট গার্লস স্কুলে নিরাপদ দুরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হয়েছে।

একই সময়ে ২০১৯-২০২০অর্থ বছরে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষনা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ শীর্ষক প্রকল্প (ডি.এই.অংগ) এর আওতায় ১দিনের কৃষক প্রশিক্ষণ ও ২০১৯-২০২০অর্থ বছরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প এর আওতায় ১দিনের অনুরুপ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষনে ৯০জন কৃষক কৃষানী অংশ গ্রহন করেন। প্রশিক্ষনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষক দিপক কুমার রায়। এসময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে প্রশিক্ষন প্রদান করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শারমিনা শারমীন।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় দত্ত, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার নয়ন কুমার সেন, উপ-সহকারী কৃষি অফিসার বিপ্লব দাশ, অভিজিৎ গাউন ও বিপুল পাল।

পরে পিয়াজ ও গম চাষের উপর রাজস্ব খাতে প্রায় ২শতাধিক কৃষককে নিয়ে পৃথক পৃথক দুইটি স্থানে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত