বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীকে কটুক্তি করায়

বাগেরহাটে আইনজীবী বহিস্কার

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৪৯ পিএম, সোমবার, ৮ জুন ২০২০ | ২১২৮

আইনজীবি এস. এম. জিন্নাহ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিগালাজ ও কটুক্তি করার অপরাধে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সদস্য এস. এম. জিন্নাহকে বহিস্কার করা হয়েছে। সোমবার (০৮ জুন) দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় তার সদস্য পদ বাতিল পূর্বক বহিস্কার করা হয়।

আইনজীবী সমিতি সুত্রে জানা যায়, জাতির জনকের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত "মুজিব শত বার্ষিকী" ১৬ মার্চ এক অনুষ্ঠানে জাতীর জনক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও কটুক্তি করেন আইনজীবী এসএম জিন্নাহ। পরে তাকে কারণ দর্শানো নোটিশ দেয় আইনজীবী সমিতি। অভিযুক্ত এসএম জিন্নাহ কারণ দর্শানো নোটিশের কোন জবাব দিতে পারেননি। তদন্তে তার গালিগালাজের সত্যতা পায় আইনজীবি সমিতি কর্তৃপক্ষ।

বাগেরহাট জেলা আইনজীবি সমিতির সভাপতি ড. এ.কে. আজাদ ফিরোজ টিপু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এসএম জিন্নাহর বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালিগালাজ ও কটুক্তি করার অপরাধ প্রমানিত হওয়ায় সভায় উপস্থিত সকলের সম্মতিতে তার সদস্য পদ বাতিল করা হয়েছে। তাকে বাগেরহাট জেলা আইনজীবী সমিতি থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। এর ফলে তিনি জেলা আইনজীবী সমিতির সদস্য হিসেবে আইন প্রাক্টিস করতে পারবেন না বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত