কাটাখালী হাইওয়ে থানা পুলিশের চেকপোষ্ট ও মামলা কার্যক্রম না থাকায়

খুলনা-মংলা মহাসড়কে অধিকাংশ ট্রাকে ওভারলোড ! ঘটছে দূঘর্টনা

শেখ আনিছুর রহমান চুলকাঠি(বাগেরহাট)

আপডেট : ১০:৩২ পিএম, মঙ্গলবার, ২৩ জুন ২০২০ | ৭০৮

বাগেরহাটে খুলনা-মংলা,খুলনা-বাগেরহাট,খুলনা-মাওয়া মহাসড়কে কাটাখালী হাইওয়ে থানা পুলিশের চেকপোষ্ট ও মামলা কার্যক্রম না থাকায় ভেঙ্গে পড়েছে মহাসড়কের সার্বিক শৃংক্ষলা এবং নিরাপত্তা ব্যবস্থা। একাধারে বৃদ্ধিপেয়েছে মহাসড়কে থ্রী-হুইলার চলাচল,অতিরিক্ত পন্য বোঝাই যান চলাচল,বেপরোয়া গতিতে যান চলাচল, মহাসড়কের সাইড সোলডার অবৈধ ভাবে দখল করে ইট-বালু রাখা সহ অনান্য মালামাল রেখে ব্যবসা এবং মহাসড়কে অবৈধ পার্কিং।

একদিকে যেমন অতিরিক্ত পন্যবোঝাই যান চলাচলের ফলে দ্রুত নষ্ট হচ্ছে মহাসড়ক ,অন্য দিকে ,বেপরোয়া গতিতে যান চলাচল সহ মহাসড়কের সাইড সোলডার অবৈধ ভাবে দখল করে ইট-বালু সহ অনান্য মালামাল রেখে ব্যবসা করায় প্রায় ঘটছে ছোট বড় কোন না কোন দূঘর্টনা বলে মনে করছে স্থানীয় সচেতন মহল।

প্রত্যক্ষদর্শীদের সাথে আলাপ করে জানা গেছে, মঙ্গলবার ভোর রাতে খুলনা-মংলা মহাসড়কের চুলকাঠি নামক স্থানে মংলা থেকে ছেড়ে আসা যশোর-ট(১১-২৭০৫) ২০ টন ইউরিয়া সার বোঝাই ট্রাকটির পিছনের চাকা পানছার হয়ে গেলে মংলা থেকে ছেড়ে আসা অপর একটি ট্রাক কুষ্টিয়া-ট(১১-২৩৫৬) ৭৫০ ব্যাগ সিমেন্ট বোঝাই পানছার হওয়া ট্রাকটিকে পিছন থেকে সজোরে ধাক্কা দিলে সার বোঝায় ট্রাকটি একটি গাছের সাথে ধাক্কাখেলে সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং সিমেন্ট বোঝাই ট্রাকটির সামনের অংশ ও ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি, এতে মহা সড়কে ঘন্টা খানেক যান চলাচল ব›দ্ধ থাকে। পরে এলাকাবাসী ও অন্যান্য যানবাহন চালকদের সহায়তায় যান চলাচল স্বাভাবিক হয়েছে। ট্রাক দুইটিকে আটক করতে পারেনী কাটাখালী হাইওয়ে থানা পুলিশ।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, উদ্ধর্তন কর্তৃপক্ষের নিদের্শনা মোতাবেক বর্তমানে মামলা দায়ের বন্ধ আছে, তাছাড়া কাটাখালী হাইওয়ে থানা পুলিশ মহাসড়কের শৃংক্ষলা রক্ষায় সার্বক্ষনিক টহল দিচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত