নিরাপদ পানি,পয়:নিস্কাশন,স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ক

কচুয়ায় রূপান্তর এর আয়োজনে দুইদিন ব্যাপি প্রশিক্ষণ শুরু

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৫:৩৮ পিএম, শনিবার, ২৫ জুলাই ২০২০ | ৭২৬

কচুয়ায় রূপান্তর এর আয়োজনে শিক্ষক ও এসএমসি সদস্যদের নিরাপদ পানি, পয়:নিস্কাশন,স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ক দুইদিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।শনিবার (২৫জুলাই) সকাল ১০.০০ টায় কচুয়া প্রেসক্লাবের মীর সাখাওয়াত আলী দারু মিলনায়তনে দাতা সংস্থা ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ওয়াটার এইড বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় উন্নয়ন সংস্থা রূপান্তর এর বাস্তবায়নে উন্নত পুষ্টির জন্য অংশগ্রহনমুলক সমন্বিত প্রকল্প (ক্রেইন) এর আওতায় শিক্ষক ও এসএমসি সদস্যদের নিরাপদ পানি,পয়:নিস্কাশন,স্বাস্থ্যবিধি ও পুষ্টি বিষয়ক দুইদিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।

দুইদিন ব্যাপি এ প্রশিক্ষণের উদ্ভোধন করেন কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল। উল্লেখ্য প্রকল্পটি যৌথভাবে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড,ওয়াটার এইড বাংলাদেশ,রূপান্তর ও জেজেএস কোষ্টাল কনসোর্টিয়াম এর মাধ্যমে বাস্তবায়ন করছে। এই প্রকল্পটি আগামী ৩১.১২.২০২২ তারিখ পর্যন্ত চলবে। প্রকল্পের আওতায় গর্ভবতী মা,দুগ্ধদানকারী মা,শিশু,কিশোরী, অতিদরিদ্র জনগোষ্ঠী,পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পুষ্টি উন্নয়নে কাজ করা হবে।

২ দিনব্যাপি প্রশিক্ষণে কচুয়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও এসএমসি সদস্য সহ ২২ জন অংশগ্রহন করে। প্রশিক্ষণটি সামাজিক দুরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয়। প্রশিক্ষণে সহায়ক ছিলেন রূপান্তর ক্রেইন প্রকল্পের ওয়াস অফিসার প্রশান্ত চক্রবর্তী, মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার ত্রিদ্বীপ বিশ্বাস এবং সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা ওয়াশ এন্ড সিএসও মোবিলাইজার নাসরিন সুলতানা মৌ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত