ধর্মীয় গানের অনুষ্ঠানে জুয়ার আসর

চিতলমারীতে গণপিটুুনীতে ইউপি চেয়ারম্যানসহ আহত-৫

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:২৮ পিএম, বুধবার, ৩ জানুয়ারী ২০১৮ | ১০০৭

চিতলমারীতে গণপিটুনীতে এক ইউনিয়ন পরিষদ চেয়াম্যানসহ ৫ জন আহত হয়েছেন। সোমবার গভীর রাতে চিতলমারী উপজেলার হাসাবুনিয়া-কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

একটি ধর্মীয় গানের অনুষ্ঠানে জুয়ার আসর বসানোকে কেন্দ্র করে এ ঘটনা ঘটায় আহতরা কেউ হাসপাতালে ভর্তি হননি। তবে তারা সকলেই বাসা-বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছেন বলে একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন। ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার হাসাবুনিয়া-কাটাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকাবাসি দুই দিন ব্যাপী ধর্মীয় কবি গানের আয়োজন করেন। গত রোববার থেকে শুরু হওয়া ওই অনুষ্ঠানে হিজলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী আজমীর আলী’র লোকজন জুয়ার আসর বসান। স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন বিষয়টি পুলিশকে জানালে পুলিশ গিয়ে খেলা বন্ধ করে দেন। গানের দ্বিতীয় দিনে পুনরায় জুয়ার আসর বসালে স্থানীয়রা জুয়াড়ীদের গণপিটুনী শুরু করেন। এ সময় তাদের ঠেকাতে গিয়ে হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলীও মারপিটের শিকার হন। পরে এলাকাবাসি আহত অবস্থায় কাজী আজমীর আলী (৪৫), মহিবুর কাজী (৩০), ই¯্রাফিল মোল্লাসহ ৫ জনকে উদ্ধার করে বাড়িতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন।


কবি গানের আয়োজক কমিটির পরিচালক নিমাই চন্দ্র তরফদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, শনি ও রবিবার পূজা ও ধর্মীয় গানের অনুষ্ঠান হয়। এ দু’দিনে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সোমবারের কনর্সাটে কিছু ঘটেছে কিনা এটা তার জানা নেই।


এ ব্যাপারে হিজলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী আজমীর আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গানের আসরের পাশে কয়েকজন লোক বসে তাস খেলছিল। খবর পেয়ে পুলিশ তাদের তাড়িয়ে দেয়। পরে উচ্ছৃংখল কিছু যুবক একটি ছেলেকে মারপিট করলে তিনি তাকে ঠেকাতে গিয়ে আহত হন। এটা তেমন কোন বিষয় নয় বলেও তিনি উল্লেখ করেন।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এ ব্যাপারে কোন অভিযোগ তিনি পাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত