খুলনা মংলা মহাসড়কে যানবাহন চলাচলে সিমাহীন দুর্ভোগ

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৪:৪২ পিএম, রোববার, ১৬ আগস্ট ২০২০ | ৭৪৯

খুলনা মংলা জাতীয় মহাসড়কের বিভিন্ন স্থানে পিচ ও কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে পোহাতে হচ্ছে সিমাহীন দুর্ভোগ। এতে যানবাহন চলাচলে বাধাগ্রস্থ সহ সড়কে র্দুঘটনা বাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। অতিদ্রুত সড়কটি মেরামত বা সংস্কার করা না হলে দুর্ঘটনা ঘটে প্রাণহানীর ঘটনা ঘটে যেতে পারে।

সরেজমিনে অনুসন্ধ্যানে গিয়ে দেখা গেছে, খুলনা মংলা জাতীয় মহাসড়কের কাটাখালী ভায়া দিগরাজ সড়কের বিভিন্ন স্থানে পিচ ও কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই গর্তে পানি জমে এমন অবস্থার সৃষ্ঠি হয়েছে যে লোকজন চলাচল করা তো দুরের কথা যানবাহনও চলাচল করতে পারছে না। মহাসড়কের খাজুরা শ্যমবাগত চুলকাঠি ভট্টেবালিয়াঘাটা রোনসেন ফয়লা সহ বেশকিছু স্থানে পিচ ও কার্পেটিং উঠে বড়বড় ট্যাম হয়ে উচু হয়ে পড়ায় যানবাহন চলাচলে মুল বাধা হয়ে দাড়িয়েছে।

যানবাহন চালকরা জানিয়েছেন, বৃষ্টির পানিতে সড়কের ভাঙ্গা স্থানে পানি জমে একাকার হয়ে পড়ায় চলাচলের সময় কিছুই দেখা যায় না। আর না দেখা গেছে গর্তের ভিতর পড়ে নিয়ন্ত্রন হারাতে বাধ্য হচ্ছে তারা। তাছাড়া ভাল জায়গা দিয়ে যাওয়ার জন্য চালকরা প্রতিযোগীতা শুরু করার সময় দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। ফলে জীবনের ঝুকি নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন তারা। তারা বলেছেন উক্ত সড়কের কাটাখালী ভায়া চুলকাঠির মাঝখানে শ্যামবাগাত মেট্রোবিক্সের সমনে ভয়াবহ অবস্থা। এছাড়া সড়কের খাজুরা চুলকাঠি ভট্টেবালিয়াঘাটা রোনসেন ফয়লা সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে এই ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। অতিদ্রুত সড়কটি মেরামত বা সংস্কার করা না হলে দুর্ঘটনা ঘটে প্রাণহানীর ঘটনা ঘটে যেতে পারে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য বাগেরহাট সড়ক ও জনপদ বিভাগের আশুহস্তক্ষেপ কামনা করেছেন সচেতন জনগন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত