তেল খরচ বেশি হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ চালায় না বৈদ্যুতিক জেনারেটর

পিরোজপুর জেলা হাসপাতালে রোগীদের ভোগান্তি চরমে

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৪:৫৪ পিএম, শনিবার, ৫ সেপ্টেম্বর ২০২০ | ৬৮৪

পিরোজপুর জেলা হাসপাতালে বৈদ্যুতিক জেনারেটরে তেল বেশি খরচ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ জেনারেটর না চালানোর অভিযোগ পাওয়া গেছে। পিরোজপুর জেলা হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ না থাকলে বিকল্প হিসেবে রোগীদের জন্য বৈদ্যুতিক জেনারেটরের ব্যবস্থা আছে। কিন্তু পিরোজপুর জেলা হাসপাতালে দীর্ঘ কাল যাবৎ সেটি চালু না করায় রাতে ও দিনে রোগীদের চরম ভোগান্তিতে থাকতে হয়।

আজ শনিবার পিরোজপুরের বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান তাদের বৈদ্যুতিক লাইনের জরুরী সংস্কারের জন্য সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখে। এদিকে জেলা হাসপাতালে বিকল্প কোন বিদ্যুতের ব্যবস্থা না থাকায় রোগীরা পড়েছে চরম বিপদে। বিশেষ করে হাসপাতালে ভর্তি থাকা অসুস্থ বৃদ্ধ ও শিশুরা অতিরিক্ত গরমে আরো বেশি অসুস্থ হয়ে পড়ছে।

হাসপাতালে ভর্তি রোগীরা অভিযোগ করে জানান, দেশের সকল হাসপাতালে রোগীদের জন্য বৈদ্যুতের বিকল্প ব্যবস্থা থাকলেও পিরোজপুর জেলা হাসপাতালে কোন ব্যবস্থা নাই। বিদ্যুৎ চলে গেলে ডাক্তার ও নার্সদের রুমে আইপিএস থাকার কারণে তাদের কোন সমস্যা হয় না। কিন্তু রোগীদের জন্য রাতে ওয়ার্ডে একটা লাইটেরও ব্যবস্থা নাই। রাতে ও দিনে অতিরিক্ত গরমে চিকিৎসাধীন রোগীরা আরো অসুস্থ হয়ে পড়ে।

এদিকে বিদ্যুতের বিকল্প হিসেবে হাসপাতালে বৈদ্যুতিক জেনারেটর কেনো চালানো হয় না এ বিষয়ে পিরোজপুরের সিভিল সার্জন ও জেলা হাসপাতালের তত্ববধায়ক ডা. মো. হাসনাত ইউসুফ জাকি বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, হাসপাতালের যে বৈদ্যুতিক জেনারেটর আছে তার তেল খরচ অনেক বেশি, এছাড়া এটা অনেক দিন চালানো হয় না বিধায় অকেজো হয়ে আছে। তাই সেটা চালানো সম্ভব নয়। তবে রোগীদের এই ভোগান্তি দূর করতে একটি ছোট জেনারেটর কেনার প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত