মানসম্মত পুষ্টি সেবা নিশ্চিতের জন্য

বাগেরহাটে জেলা সিএসও প্লাটফর্ম গঠন সম্পন্ন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৩:৫৭ পিএম, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ৪৫৭

বাগেরহাটে জেলা সিএসও দের সমন্বয়ে মানসম্মত পুষ্টি সেবা নিশ্চিতের জন্য জেলা পর্যায়ে সিএসও প্লাটফর্ম গঠন সম্পন্ন হয়েছে। গতকাল বিকেলে ধানসিঁড়ি প্রশিক্ষণ কেন্দ্রে বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোজাফ্ফর হোসেন এর সভাপতিত্বে এবং রূপান্তর এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন এর সঞ্চালনায় ফরিদা আক্তার বানু লুসি চেয়ারপার্সন এবং তছলিম আহমেদ টংকারকে সদস্য সচিব নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট বাগেরহাট জেলা সিএসএ ফর ক্রেইন এর কার্যনির্বাহী কমিটি গঠিত হয় এবং প্রফেসর মোজাফ্ফর হোসেনকে প্রধান উপদেষ্টা করে উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

কার্যনির্বাহী কমিটিতে বাগেরহাট জেলা কিশোর-কিশোরী ফোরামের সভাপতি এবং সম্পাদককে সদস্য হিসেবে যুক্ত করা হয়। সভার সভাপতির বক্তব্যে প্রফেসর মোজাফ্ফর হোসেন বলেন, এই কমিটির কার্যক্রমের মাধ্যমে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়ন ঘটানোর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প-(ক্রেইন) এর আওতায় বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর অনুষ্ঠানটির আয়োজন করেছে। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্বে এবং ওয়াটার এইড-এর কারিগরী সহায়তায়, বাগেরহাটের কচুয়া, মোংলা, মোল্লাহাট ও শরণখোলা উপজেলায় রূপান্তর ও জেজেএস পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্পের অন্যান্য সকল কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মধ্য থেকে বক্তব্য দেন সাংবাদিক আহাদ হায়দার, শাপলা ফুলের নির্বাহী পরিচালক রেহানা পারভীন, নারী নেত্রী ঝিমি মন্ডল এবং এ্যাডভোকেট লুনা সিদ্দিকী। শুভেচ্ছা বক্তব্য দেন ক্রেইন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী খালেদা হোসেন মুন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শরিফুল বাসার, জেলা সিএসও মোবিলাইজার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত