প্রনোদনা স্বরুপ ৫৬০চাষীর মাঝে

ফকিরহাটে ৮ প্রকার বীজ ও সার বিতরণ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৪৮ পিএম, সোমবার, ২৩ নভেম্বর ২০২০ | ৫৮০

ফকিরহাট উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগের কারনে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পূর্নবাসন এবং রবি ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৫৬০জন কৃষকদের মাঝে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, টমেটো, মরিচ ও গ্রীষ্মকালীন মুগ সহ প্রায় ৮প্রকার বীজ ও সার বিনামুল্যে বিতরণ করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা অডিটরিয়ামে এক অনুষ্ঠানে এ গুলি বিতরণ করা হয়। স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ গুলি বিতরন করেন।


বিতরন অনুষ্ঠানে তিনি তাঁর বক্তৃতায় বলেন, আওয়ামী লীগ সরকার জনমানুষের কল্যানে কাজ করছে বলেই আজ আমরা কৃষিতে সয়ংসম্পূনতা অর্জন করতে পেরেছি। তিনি বলেন এই করোনা পরিস্থিতির সময়েও সরকার কৃষকদের নানামুখী সহযোগীতা করে যাচ্ছেন। আমাদের সেই সহযোগীতা গুলি কাজে লাগাতে হবে। শিক্ষা স্বাস্থ্য কৃষি সহ সকল ক্ষেত্রে আমাদের ব্যাপক উন্নতি হয়েছে। আজ এঅঞ্চলের গ্রামীন সড়কের উন্নতি হয়েছে, যে কারনে কৃষকরা তাদের উৎপাদিত পন্য বাজারজাত করে ন্যার্য মূল্য পাচ্ছেন। সরকারের দেওয়া প্রনোদনা গ্রহন করে তা সঠিক ভাবে কাজে লাগানোর জন্য তিনি সকল কৃষকদের প্রতি আহবান জানান।


উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহীদ সুজা ও মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত। উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার কৃষিবিদ তন্ময় কুমার দত্তের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সঞ্চয় ব্যাংক এর শাখা ব্যবস্থাপক তুষার কান্তি বালা, উপ-সহকারি কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল ও কৃষক মোঃ আছাদ ফকির প্রমূখ।


এসময় বিভিন্ন উপ-সহকারি কৃষি কর্মকর্তা সহ কৃষক ও কৃষাণীগনেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৫৬০জন চাষী-কে মোট ৬২০কেজি বীজ ও ৪হাজার ৩শত কেজি এমওপি সার বিতরণ করা হয়(পিকেএ)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত