খেলাধুলা গান আর হাসি আনন্দে দিন কাটালেন দেড়শ প্রতিবন্ধী

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৮:০৯ পিএম, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ৬৭১

দুটি পা নেই, অথচ হুইল চেয়ারে বসেই ঝুড়িতে বল নিক্ষেপ করে প্রথম হন আব্দুস সোবাহান (৫০)। মধুর কন্ঠে ভাওয়াইয়া গান গেয়ে সবার নজর কাড়েন শরীরিক প্রতিবন্ধী শামীমা বেগম (৪০)। এভাবে খেলাধুলা, কৌতুক-গান আর হাসি-আনন্দে একটি দিন কাটালেন বাগেরহাটের শরণখোলার প্রতিবন্ধীরা।


আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে ‘কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিদের সম্পৃক্ত করি, নতুন করে টেকসই বিশ্ব গড়ি’ প্রতিপাদ্যর আলোকে বৃহস্পতিবার উপজেলা প্রশাসন, সাউথখালী ইউনিয়ন পরিষদ, সিডিডি ও সিবিএমের আয়োজনে এই অনুষ্ঠান করা হয়। এতে উপজেলা বিভিন্ন এলাকার দেড় শতাধিক নারী-পুরুষ ও শিশু প্রতিবন্ধী অংগ্রহন করেন।


সকাল ৯টায় শোভাযাত্রা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পরে তাফালবাড়ী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাউথখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান দেলোয়ার হোসেন খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুর জ্জামান পারভেজ।


বিশেষ অতিথি হিসেবে কলেজের অধ্যক্ষ মানিক চাঁদ রায়, সহকারী অধ্যাপক মোশাররফ হোসেন, শিক্ষক নেতা শহিদুল ইসলাম খান, সাংবাদিক নজরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন রাজিব বক্তৃতা করেন।


অনুষ্ঠান পরিচালনা করেন সিডিডি ও সিবিএমের ফিল্ড কো-অর্ডিনেটর অ্যাডওয়ার্ড কেএইচ বাবুল এবং সহায়তায় ছিলেন কমিউনিটি ফ্যাসিলেটেটর সেনিয়া আক্তার ও বেল্লাল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত