মোরেলগঞ্জে আওয়ামীলীগ নেতার ঘের দখলের পায়তারা

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ০৫:৪৫ পিএম, বুধবার, ৩ ফেব্রুয়ারী ২০২১ | ৬৮১

মোরেলগঞ্জ উপজেলার লক্ষ্মিখালীতে আওয়ামীলীগ নেতা সেলিম হাওলাদারের ঘের দখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সেলিম হাওলাদার জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা গেছে, জিউধরা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আওয়ামাীলীগ সভাপতি সেলিম হাওলাদার লক্ষ্মিখালী বাজার সংলগ্ন সাড়ে ১২ বিঘা জমিতে দীর্ঘ ৮ বছর যাবৎ শান্তিপূর্ণভাবে গলদা ও সাদা মাছের চাষ করে জীবন জীবিকা নির্বাহ করে আসছে। জমির মালিকদের যথানিয়মে হাড়ির টাকা পরিশোধের চূক্তিতে ঘের করেন। তার ঘেরে এখনো ১ লক্ষ ৩০ হাজার টাকার গলদা ও সাদা মাছ রয়েছে। কিন্তু একটি মহল তার ঘের দখলের জন্য পায়তারা করছে। ইতোমধ্যে এ মহলটি পেশি শক্তির জোরে ঘেরে মাটির ভেড়িবাঁধ ও ঘৈ ঘরের পাশে পানি নিষ্কাশনের জন্য পাইপ স্থাপন করার চেষ্টা করছে।

রাজনৈতিক প্রতিহিংসার শিকার সেলিম হাওলাদার উপায়ান্ত না পেয়ে ঘের দখলের নেতৃত্বে থাকা প্রভাবশালী জনৈক মজিবুর রহমানকে বিবাদি করে জেলা পুলিশ সুপারের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। থানা অফিসার ইনচার্জ বিষয়টি তদন্তের জন্য এসআই জাহাঙ্গীর হোসেনকে দায়িত্ব প্রদান করেন।

সেলিম হাওলাদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, পুলিশী তদন্তের পূর্বেই ঘের দখলদার মহলটি মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) ঘেরের মাটি কেটে পানি নিষ্কাশনের পাইপ স্থাপন করেছে।

বিষয়টি তদন্তকারী কর্মকর্তাকে অবহিত করা হলে তিনি বলেন, যে জায়গায় পাইপ স্থাপন করেছে তদন্তে বিবাদি পক্ষ না পায় তবে তা ছেড়ে দিতে বাধ্য থাকবে।

স্থানীয়রা জানান, জেলা পুলিশ সুপারের নির্দেশ উপেক্ষা করে তদন্তের পূর্বে কিভাবে ঘেরে মাটি কেটে পাইপ স্থাপন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত