মোংলায় দিন মজুরের বসত ঘর পুড়ে ছাই

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৪২ পিএম, রোববার, ১৪ ফেব্রুয়ারী ২০২১ | ৮৩৮

মোংলায় দিন মজুরের বসত ঘর পুড়ে ছাই

মোংলায় এক দিন মজুরের ঘরে আগুন লেগে পুড়ে ছাই হয়েছে মালামালসহ সকল আসবাব পত্র। রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চাদঁপাই ইউনিয়নের উত্তর কাইনমারী এলাকার জোসেফ হালদার ওরফে কানাইয়ের বাড়ীর ভাড়া ঘরে আগুন লাগে। আগুন লাগার পর মাত্র ১০ মিনিটের মধ্যে কাঠ-গোলপাতা ও টিনের ছাউনী ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। আগুন লাগলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা আসতে না আসতেই দুই রুমের ভাড়া ঘরটি পুড়ে সম্পুর্ণ ভূস্মিভূত হয়ে যায়। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষনিক তা নির্নয় করতে না পারলেও ঘর মালিক ও ভাড়াটিয়াদের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম।

ফায়ার সার্ভিস ও স্থানীয় জনপ্রতিনিধিরা বলেন, জোসেফের নিজ রান্না ঘর থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে। রবিবার দুপুরে রান্না শেষে জোসেফের স্ত্রী চুলার উপরে কাঠ শুকাতে দেন। দুপুরের পর সবাই ঘুমিয়ে পড়লে বিকাল সাড়ে ৫টার দিকে সেই চুলা থেকে আগুন লেগে পাশের ভাড়া ঘরে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে তা চতুর্দিকে ছড়িয়ে পরে। ঘরে লাগা আগুনের লেলিহায় কিছু বুঝে ওঠার আগেই সম্পুর্ণ পুড়ে যায়।

খবর পেয়ে ইউএনও কমলেশ মজুমদার ও এসিল্যান্ড নয়ন কুমার রাজবংশী, স্থানীয় চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, ইউপি সদস্য আঃ রহমান শেখ, ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল ও খাদ্য সামগ্রী সহায়তা দেয়া হয়েছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হলো, বাড়ীর মালিক জোসেফ, ভাড়াটিয়া নাসির ও গোপাল। তারা পেশায় দিনমজুর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত