রামপালে ভূয়া ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিৎসায় গরু মৃত্যুর অভিযোগ

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৮:২৪ পিএম, বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২১ | ৯২৪

রামপালে ভূয়া ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিৎসায় গরু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী খামারী খাঁন আ. আলীম রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তর বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার কুমলাই গ্রামের খামারী আ. আলীমের উন্নত জাতের একটি গাভীন গরু বুধবার সকাল ১০ টায় হটাৎ অসুস্থ হলে তিনি কথিত ডাক্তার মাজেদ শেখ ও তার পুত্র আরজুল শেখ কে খবর দেন। তারা এসে ৭ টি ইনজেকশন পুশ করে মোটা অংকের টাকা নিয়ে সটকে পড়েন। এরপর থেকেই গরু আরও অসুস্থ হয়ে পড়লে তাদের বারবার জানানোর পর ও তারা আর আসেনি।

উল্টো তাদের ফয়লা বাজারস্থ ঔষধের দোকান থেকে ঔষধ আনতে বলে। সেখান থেকে আবারও ঔষধ এনে খাওয়ানোর সাথে সাথেই গরুটি মারা যায়। মেয়াদ বিহীন ঔষধ ও ইনজেকশন দেয়ার কারণে প্রায় আড়াই লক্ষ টাকা মূল্যের গাভীন গরুটি মারা গেছে বলে তারা অভিযোগে উল্লেখ করেন।

অভিযোগের বিষয়ে কথিত ডাক্তার মাজেদ শেখের কাছে জানতে চাইলে তিনি বলেন, সঠিকভাবে ঔষধ প্রয়োগ করা হয়েছে, তবে তিনি পশু চিকিৎসা বিষয়ে প্রশিক্ষণ নিলেও ডাক্তার নয় বলে জানান। ভুক্তভোগী খামারী অভিযোগ তদন্ত করে ভুয়া ডাক্তারের বিরক্ত ব্যবস্থা গ্রহনসহ ক্ষতি পূরণ দাবি করেন। ইতিপূর্বে ও ওই চিকিৎসকের বিরুদ্ধে ভুল চিকিৎসায় গরু-ছাগল মৃত্যুর অভিযোগ রয়েছে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত