পিরোজপুরে কঁচা নদীতে লঞ্চ ও বলগেট মুখোমুখি সংঘর্ষে বলগেট ডুবি

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০৭:৫১ পিএম, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ | ৫৮৫

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় কঁচা নদীতে ঘনকুয়াশায় দিক হারিয়ে লঞ্চ ও বলগেটের মুখোমুখি সংঘর্ষে বলগেট ডুবে গিয়েছে এবং দুইজন গুরুতর আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে কঁচা ও বলেশ্বর নদীর মোহনায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বানরিপাড়ার দক্ষিণ দিশারকান্দির মো: সোলায়মান হাওলাদারের ছেলে বলগেটের চালক মো: সাদ্দাম হাওলাদার (৩০), পিরোজপুর সদর উপজেলার পাড়েরহাট ইউনিয়নের চিতলিয়া গ্রামের সিদ্দিক খানের পুত্র গ্রিজার সাব্বির খান (১৮) গুরুতর আহত হয়।

ইন্দুরকানী থানা পুলিশ সূত্রে জানা যায়, ঘন কুয়াশার কারনে সকালে দিক হারিয়ে কঁচা নদী রেখে টগড়া-চরখালীর ফেরিটি বলেশ্বর নদের দিকে আটকে যায়। এসময় ইন্দুরকানী থেকে ছেড়ে যাওয়া ‘মানিক-১’ যাত্রীবাহি লঞ্চটির সামনে পরে ফেরি। ফেরিকে রক্ষা করতে গিয়ে দ্রুত দিক পরিবর্তণ করে মানিক-১ লঞ্চ। এসময় লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় বালু উত্তোলনের এমভি মাহিম মাহিদ নামের বলগেটের সাথে।

ঘটনাস্থলেই বলগেটটি ডুবে যায়। এসময় বলগেটের চালক সাদ্দাম, গ্রিজার সাব্বির খান আহত অবস্থায় ডুবে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে পিরোজপুর হাসপাতালে পাঠায়। লঞ্চটিও মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হয়।

পিরোজপুর সদর উপজেলার পাড়েরহাট ইউনিয়নের চিতলিয়া গ্রামের কবির হাওলাদরের পুত্র বলগেটের শ্রমিক মো: রিফাত হাওলাদার জানান, কঁচা নদীর ইন্দুরকানীর মোহনায় লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষ হয় বালু উত্তোলনের এমভি মাহিম মাহিদ নামের বলগেটের সাথে। ঘটনাস্থলেই বলগেটটি ডুবে যায়। এসময় বলগেটের চালক সাদ্দাম, গ্রিজার সাব্বির খান আহত হলে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য পিরোজপুর হাসপাতালে নিয়ে আসি। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

পিরোজপুর জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রানা সাহা জানান, আহতর সাথের লোক দিয়ে যতটুকু জানতে পেরেছি সাদ্দাম এবং সাব্বির তারা কার্গো থেকে অজ্ঞান অবস্থায় পানিতে পড়ে যাওয়ার পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে অজ্ঞান অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ঘনকুয়াশার কারনে দিক হারিয়ে লঞ্চ ও বলগেটের মুখোমুখি সংঘর্ষে বলগেট ডুবে গিয়েছে। বলগেটটি উদ্ধারের চেষ্টা চলছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। লঞ্চের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত