মোংলায় চলছে ঢিলেঢালা লকডাউন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৪:২৯ পিএম, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১ | ৮৪৪

দেশব্যাপী প্রানঘাতী করোনা সংক্রমণ আবারও বাড়ায় সরকারের কঠোর নির্দেশনা অনুযায়ী (১৪ এপ্রিল) থেকে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন চলচ্ছে। সংঙ্কটময় এমন ভয়ানক পরিস্থিতি মোকাবিলায় সংক্রমণের দিক থেকে দেশব্যাপী পালিত হচ্ছে এ লকডাউন।


প্রথম দিকে কঠোরভাবে লকডাউন পালন করা হলেও ৬ষ্ঠ দিনের চিত্র ভিন্ন। মোংলায় অধিকাংশ সড়কেই যাত্রীবাহী ইজিবাইক, ইঞ্জিন চালিত ভ্যান, খেয়া পারাপার, মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহন আগের মতোই চলাচল করছে। তবে খুলনা- মোংলা মহাসড়কের উপর দিয়ে বয়ে যাওয়া রুটে যাত্রীবাহী বাস সহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র মালবাহী, ট্রাক, পন্যবাহী ও কাভার্ড ভ্যান চলাচল করছে। অনেকটা ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে লকডাউনের ৭ম কার্যদিবস।


এদিন সরকারি নির্দেশনা অমান্য করে অনেক ফুটপাতের ব্যবসায়ীদের দোকান খোলা রাখতে দেখা যায়। এছাড়াও অনেকেই মানছেন না স্বাস্থ্য বিধি। মুখে মাস্ক পড়তে যেন অনীহা প্রকাশ করছেন অনেকে। এদিকে সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী লকডাউন কঠোরভাবে কার্যকর রাখতে মোংলা থানা প্রশাসন সহ উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন সময়ে অবস্থান নিতে দেখা যায়। দেশব্যাপী এক সপ্তাহ লকডাউন চলাকালে শেষের দিকে পুণরায় এক সপ্তাহের লকডাউন এর ঘোষনার প্রজ্ঞাপন জারি করে সরকার ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত