করোনার উর্ধগতি নিয়ন্ত্রণে 

এমপি শেখ তন্ময়ের উদ্যোগ ‘নমুনা সংগ্রহকারী যাবে আপনার বাড়ী’ 

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৪৩ পিএম, মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ১১২৬

মোংলাসহ বাগেরহাটের সর্বত্র করোনা সংক্রমণ বেড়ে চলায় বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহার নাসের তন্ময়ের ব্যতিক্রমধর্মী উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে ২টি গাড়ীতে করে বাড়ীতে-বাড়ীতে গিয়ে র‌্যাপিট এন্টিজেন পরিক্ষার নমুনা সংগ্রহ শুরু করেছে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা। ‘হটলাইনে ফোন করি নমুনা সংগ্রহকারী যাবে আপনার বাড়ী’ এই শ্লোগানকে সামনে রেখে দুটি হটলাইন নম্বরে (০১৯২০-৯২২২২৯ ও ০১৪০০-৩০৫৪০৫) ফোন পেয়েই প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীরা গাড়ীতে করে দ্রুত ছুটে যাচ্ছেন করোনার উপসর্গ থাকা লোকজনের বাড়ীতে।

এদিকে বাগেরহাটে গত ২৪ ঘন্টায় নতুন করে নমুনা পরিক্ষায় আরও ৫২ জনের করোনা সনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ জনের। জেলায় সংক্রমণের হার দাড়িয়েছে ৪০ শতাংশে। তিন সপ্তাহের চলমান কঠোর বিধি নিষেধের ২০তম দিনে এসেও কমছেনা মোংলায় কনোরা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার মোংলায় র‌্যাপিট এ্যন্টিজেন পরিক্ষায় নতুন করে ৭ জনের করোনা সনাক্ত হয়েছে। মোংলায় সনাক্তের হার দাড়িয়েছে ৫০ শতাংশ।

মঙ্গলবার সকালে বাগেরহাট সদর হাসপাতালে বাড়ীতে-বাড়ীতে গিয়ে র‌্যাপিট এন্টিজেন পরিক্ষা কার্যক্রমের উদ্ধোধন করেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম। অনুষ্ঠানে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূইয়া হেমায়েত উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, স্বাধিনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মোশারফ হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্ভোধনের পর-পরই বাগেরহাটের করোনার হটস্পর্ট মোংলা, রামপাল, শরণখোলা, মোরেলগঞ্জ ও সদর উপজেলায় দুটি গাড়ীতে করে বাড়ীতে-বাড়ীতে গিয়ে করোনার র‌্যাপিট এন্টিজেন পরিক্ষার নমুনা সংগ্রহ শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানিয়েছেন, এমপি শেখ তন্ময়ের উদ্যোগে স্বাস্থ্য বিভাগের সার্বিক সহযোগিতায় বাড়ীতে-বাড়ীতে গিয়ে র‌্যাপিট এন্টিজেন পরিক্ষার মাধ্যমে জেলায় করোনার উর্ধগতি দ্রুত নিয়ন্ত্রনের মধ্যে নিয়ে আসা সম্ভব হবে।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যমতে, জেলায় এপর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ২ হাজার ৩৩৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। এখন সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত