জমিজমা নিয়ে বিরোধ

বাগেরহাটে ব্যবসায়ীর জীবন নাশের হুমকী

মামুন আহম্মেদ

আপডেট : ০৪:১৮ পিএম, সোমবার, ৫ ফেব্রুয়ারী ২০১৮ | ১১৫১

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের পশ্চিম সায়েড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে মোঃ আলতাফ শেখ নামের এক মৎস্য ঘের ব্যবসায়ীকে জীবননাশের হুমকী ও মারপিটের চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষরা। এ ঘটনায় আলতাফ শেখ বাগেরহাট নির্বহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দাখিল করেছেন।


মামলার লিখিত অভিযোগে জানাযায়, জমি-জমা নিয়ে একই এলাকার রথি শেখ, রিপন, সুজা ও আঃ রশিদ গংদের সাথে আলতাফ শেখের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত ৩১ জানুয়ারী বিকালে আলতাফ শেখ বাড়ি থেকে ষাটগম্বুজ ইউনিয়নের বারাকপুর বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে বাড়ির সামনে রাস্তায় পৌছালে প্রতিপক্ষের লোকজন দা, লাঠি, লোহার রডসহ তাকে ঘিরে ধরে। এসময় আলতাফ শেখ ভয়ে ডাক চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসলে প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়।


আলতাফ শেখ বলেন, বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে আমি পশ্চিম সায়েড়া মৌজার ২৫ শতাংশ জমি ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। আমার প্রতিপক্ষ রথি শেখ, রিপন, সুজা ও আঃ রশিদ গংরা ওই জমি দখলের চেষ্টা করলে এ নিয়ে আমার সাথে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের জেরে তারা আমাকে মারপিটের চেষ্টা করে ব্যার্থ হয়ে আমি এবং আমার পরিবারের লোকজনদের জীবননাশের হুমকী দিচ্ছে। এ অবস্থায় আমি ও আমার পরিবারের লোকজন আতংকে দিনপার করছি। আমি ঘটনার তদন্তপূর্বক দোষিদের শাস্তির দাবীতে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত