ফকিরহাটের মাসকাটা সরকারী খালে চলছে জাল পাটা অপসারণ 

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৪:৫০ পিএম, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১ | ৭৬৩

ফকিরহাটের মাসকাটা সাবপ্রজেক্ট সরকারী খালের জাল-পাটা কিছুটা অপসারণ করা হয়েছে। সোমবার বাগেরহাট টুয়েন্টিফোর ডট কম সহ বিভিন্ন মিডিয়ায় এনিয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগমের নির্দেশে বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর নেতৃত্বে মঙ্গলবার সকালে এই জাল-পাটা অপসারণ করা হয়। তবে বাকী খালের জাল-পাটা অচিরেই অপসারণ করা হবে বলেও তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত ১,২ ও ৩নং ওয়ার্ডের মহিলা সদস্যা রাফেজা বেগম, ইউপি সদস্য মোঃ জামাল উদ্দিন ফকির ও মোঃ আলমগীর হোসেন সহ গ্রামপুলিশবৃন্দ।

উল্লেখ্য মাসকাটা সাবপ্রজেক্ট সরকারী খালে শতশত ব্যক্তি অবৈধ ভাবে জাল-পাটা কুমোর নাগানী ও ভেড়ীবাঁধ দিয়ে খাল গুলি ঘিরে মাছ ধরা বা চাষের নামে পানি নিস্কাশনে চরম বাঁধার সৃষ্টি করেছে। যার ফলে চলতি বর্ষা মৌসুমে প্রবল বর্ষনে উপরে জমে থাকা বিপুল পরিমানে পানি নিচেই নামতে না পেরে স্থায়ী জলাবদ্ধতা থেকে তা এখন বন্যার রুপ ধারন করতে শুরু করেছে। এ সংক্রান্তে সংবাদ প্রকাশের ফলে প্রশাসনের টনক নড়ে।

তবে স্থানীয়রা এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে বলেন, এধরনের কর্মকান্ড পরিচালনার মাধ্যমে সাধারন মানুষের দুর্ভোগ লাঘব হবে। পাশাপাশি ফসলের ক্ষতি থেকে রক্ষা পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত