বিনামূল্যে করোনার টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রম

চুলকাটি প্রেসক্লাব মিলনায়তনে ২৫তম দিনে ১২শত নারী পুরুষকে কার্ড প্রদান

চুলকাটি প্রতিনিধি

আপডেট : ০৯:০৪ পিএম, সোমবার, ৯ আগস্ট ২০২১ | ৪৭৯

বাগেরহাট সদর উপজেলার চুলকাটি বাজারে অবস্থিত চুলকাটি প্রেসক্লাব মিলনায়তনে স্বাস্থ্য বিধিমেনে মাসব্যাপী বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিন রেজিষ্ট্রেশন ও টিকা কার্ড প্রদান অব্যাহত রয়েছে। রেজিষ্ট্রেশন ও টিকা কার্ড প্রদান কার্যক্রমের ২৫তম দিনে সদর উপজেলার রাখালগাছি, খাঁনপুর, ষাটগুম্বজ, যাত্রাপুর, ফকিরহাটের শুভদিয়া, বেতাগা, লখপুর, পিলজংগ, রামপালের গৌরম্বা ও উজলকুড় ইউনিয়নের প্রায় ১২শত নারী পুরুষকে এই রেজিষ্ট্রেশন ও টিকা কার্ড প্রদান করা হয়েছে। প্রতিদিন শতশত নারী ও পুরুষের উপচেপড়া ভিড়ে প্রেসক্লাব কর্তৃপক্ষ রীতিমত হিমসীম খাচ্ছেন। বিনামূল্যে রেজিষ্ট্রেশন ও কার্ড প্রদান করায় করোনার টিকা গ্রহনে জনগনের মধ্যে জনসচেতনা আগের তুলনায় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

এই রেজিষ্ট্রেশন অব্যাহত রাখার জন্য সচেতন মহলে জোর দাবী উঠেছে। সার্বিক সহযোগীতায় মাসব্যাপী এই কার্যক্রমে প্রত্যন্ত গ্রামাঞ্চলে জনমানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি সহ উক্ত এলাকাবাসির মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। খানপুর ইউনিয়নের রনজিৎপুর গ্রামের স্বর্গীয় সন্তোষ কুমার দাস এর স্ত্রী স্মৃতি রানী দাস, বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন আমি বিভিন্ন স্থানে রেজিষ্ট্রেশন করার জন্য চেষ্টা চালিয়ে ব্যার্থ হয়ে এখানে এসেছি। এবং কোন প্রকার ঝুট-ঝামেলা ছাড়াই প্রেসক্লাবে এসে রেজিষ্ট্রেশন করে টিকা কার্ড পেয়ে আমি খুশি হয়েছি। এধরনের মহতী উদ্যোগ গ্রহনের জন্য তিনি সংবাদকর্মিদের ধন্যবাদও জ্ঞাপন করেন।

বেতাগা ইউনিয়নের ষাটতলা গ্রামের কালি কিংকর দাশ বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, আমাদের এলাকার বহু নারী পুরুষ দলেদলে এই প্রেসক্লাবে এসে করোনা টিকার নিবন্ধন করছেন। বিনামূল্যে এই কার্যক্রম পরিচালনা করায় জনগনের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। রাখালগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম ফারাজী, বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন আমি আমার ইউনিয়নের বিভিন্ন ব্যাক্তিকে করোনা টিকা গ্রহনের জন্য ওয়ার্ডবাসিকে বলেছি। তাছাড়া সকল নারী পুরুষরা নিজনিজ উদ্যোগে প্রেসক্লাবে গিয়ে বিনামূল্যে রেজিষ্ট্রেশন করে টিকা কার্ড গ্রহন করছেন।

করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক লিটন শিকদারের সহযোগীতায় চুলকাটি প্রেসক্লাব কর্তৃপক্ষ যে মহতী কার্যক্রম পরিচালনা করছেন তা যদি জেলার অন্যান্য উপজেলা প্রেসক্লাব কর্তৃপক্ষ করতো তাহলে জনগনের দুর্ভোগ অনেকাংশে কমে আসতো। চুলকাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সেপেক্টর মোঃ ওলিউর রহমান বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, করোনা ভ্যাকসিন গ্রহনে এ অঞ্চলের মানুষের মাঝে তেমন একটা উৎসাহ লক্ষ্যকরা যাচ্ছিল না। প্রেসক্লাব মিলনায়তনে মাসব্যাপী বিনামূল্যে রেজিষ্ট্রেশন ও কার্ড প্রদান করায় জনগনের মাঝে ব্যাপক উৎসাহের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোছাবেরুল ইসলাম এর সাথে আলাপ করা হলে তিনি বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, আমি আগে কোন উপজেলায় এ ধরনের কার্যক্রম পরিচালিত হতে দেখিনী। চুলকাটি প্রেসক্লাব কর্তৃপক্ষ জনমানুষের কল্যানে যে মহতী কাজ গুলি করছে তার প্রসংশা ও করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত