কারাগারে বাগেরহাটে নিউ বসুন্ধরার এমডি আ. মান্নান

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৪৬ পিএম, রোববার, ৫ সেপ্টেম্বর ২০২১ | ৯৫৪

আ. মান্নান তালুকদার

বাগেরহাটে দুদকের মামলায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক আ. মান্নান তালুকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার দুপুরে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্নসমর্পণ করে আ. মান্নান জামিনের আবেদন করলে বিচারক স্বপন কুমার সরকার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এর আগে গত ৩ জুন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারকের আপিল বেঞ্চ হাইকোর্টের দেয়া মান্নানের জামিন স্থগিত করে দুই সপ্তাহের মধ্যে তাকে আদালতে আত্নসমর্পনের আদেশ দেন। রবিবার দুপুরে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে উসস্থিত হয়ে জানান, করোনা লকডাউনের কারনে আদালত বন্ধ থাকায় নির্ধারিত সময়ের মধ্যে তিনি আদালতে আত্নসমর্পণ করতে পারেননি। জামিনের আবেদন জানালে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এরআগে ২০১৮ সালের ৩০ মে বাগেরহাট মডেল থানায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটের এমডি আ. মান্নান তালুকদার ও চেয়ারম্যান আনিসুর রহমানের বিরুদ্ধে ১১০ কোটি ৩১ লাখ ৯ হাজার ১৩৫ টাকা ৫৮ পয়সা অবৈধ সম্পদ অর্জন, অপরাধলব্ধ আয় স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অভিযোগে মামলা করে দুদক। সেই মামলায় হাইকোর্ট মান্নানকে জামিন দেয়।


দুদকের আইনজীবী এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, বাগেরহাটে নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট নামে একটি কোম্পানী খুলে টাকা আমানতে উচ্চ সুদের প্রলোভন দেখিয়ে দক্ষিণাঞ্চলের হাজার-হাজার মানুষের কাছ থেকে শত-শত কোটি টাকা হাতিয়ে নেয় আ. মান্নান। রবিবার দুপুরে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্নসমর্পণ করে ফের জামিনের আবেদন করলে বিচারক আ. মান্নানের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত