উৎসব মুখর পরিবেশে গণটিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন

চুলকাটি প্রতিনিধি

আপডেট : ০৮:৩৫ পিএম, মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর ২০২১ | ৫৭৫

বাগেরহাট সদর উপজেলা বিভিন্ন কেন্দ্রে কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রমে ব্যাপক সাড়া পড়েছে। উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে লাইনে দাড়িয়ে আজ মঙ্গলবার মোট সাত হাজার মানুষ এই গণটিকার দ্বিতীয় ডোজ গ্রহন করেছেন। মঙ্গলবার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে এমনি চিত্র চোখে ভেসে উঠেছে। তাছাড়া উপজেলার টিকা ক্যাম্প গুলিতে স্বাস্থ্য বিধি ও শৃঙ্খলা রক্ষার্থে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোছাব্বেরুল ইসলাম এর কঠোর নজরদারী লক্ষ্য করা গেছে।


উপজেলার খানপুর ইউনিয়নের হাকিমপুর সামসুলহুদা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোর ৫টা হতে শতশত নারী ও পুরুষ লাইনে দাড়িয়ে স্বাস্থ্য বিধি মেনে দ্বিতীয় ডোজ টিকা গ্রহনের জন্য অপেক্ষা করছেন। এসময় এ কেন্দ্রের জন্য বিশিষ্ট শিল্পপতি লিটন শিকদার টিকা গ্রহনকারীদের জন্য একটি ছাউনি যুক্ত প্যান্ডেল তৈরী করেন এবং তার নিজস্ব উদ্যোগে টিকা কার্যক্রমে সহায়তার জন্য ১শত স্বেচ্ছাসেবকের মাধ্যমে টিকা কার্যক্রমে সহায়তা করেন।


হাকিমপুর গ্রামের ৯০ উর্ধ বৃদ্ধ পরিতোষ শিকদার বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, বাড়ির পার্শ্বে টিকা কেন্দ্র হওয়ায় তাঁরা খুব সহজে দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করছেন। তারা আরো বলেন, সরকার যদি পরবর্তিতে প্রতিটি ইউনিয়নের ৩টি ওয়ার্ড মিলে ১টি কেন্দ্র করে টিকা প্রদান করেন। তাহলে কোন মানুষ টিকা না পাওয়া হবে না। এই কেন্দ্রে ৬শত মানুষকে টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে।

স্বাস্থ্য কর্মিদের সহযোগীতা করার জন্য উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, গ্রাম পুলিশ, আনসার,রেডক্রিসেন্ট সোসাইটির সেচ্ছাসেবক,সংবাদকর্মি ও বিপুল সংখ্যাক স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। এ সময় কেন্দ্র পরিদর্শন করেন, বিশিষ্ট সমাজসেবক শিশির শিকদার, চুলকাটি প্রেসক্লাবের সভাপতি পি কে অলোক ও সাধারন সম্পাদক শেখ আনিছুর রহমান সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।


স্বাস্থ্য বিভাগের এফপিআর এস এম জোবায়ের হোসেন বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান,তারা ৮জনে মিলে ৬শত ব্যক্তিকে টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন। কেন্দ্রের পরিবেশও ভাল ছিল। সামান্য বৃষ্টিতে কিছুটা সমস্যা দেখা দিলেও সার্বিক পরিস্থিতি খুব ভাল বলেও তিনি মন্তব্য করেন। প্রায় একই চিত্র দেখাগেছে, উপজেলার দড়িতালুক সরকারী প্রথমিক বিদ্যালয় কেন্দ্র, বেমরতা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, গোটাপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, চিরুলিয়া স্কুল এন্ড কলেজ কেন্দ্র, রাখালগাছি ইউনিয়ন পরিষদ কেন্দ্র, ষাটগুম্বজ ইউনিয়ন পরিষদ কেন্দ্র, যাত্রাপুর ইউনিয়ন পরিষদ কেন্দ্র ও আড়পাড়া সরকারী প্রথমিক বিদ্যালয় কেন্দ্র ,ডেমা ইউনিয়ন পরিষদ কেন্দ্র,আদর্শ মাধ্যমিক বিদ্যালয় বাগেরহাট কেন্দ্র সহ বিভিন্ন কেন্দ্রে অনুরুপ টিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোছাব্বেরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, প্রথম দিনে উপজেলায় ক্যাম্পেইনের মাধ্যমে শান্তিপূর্ন ভাবে স্বাস্থ্য বিধিমেনে গণ টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত