যে কোন সময় মোংলা পৌর ও থানা যুবদলের কমিটি

মাসুদ রানা,মোংলা

আপডেট : ১১:৩০ পিএম, মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৭৮৮

প্রতিকী ছবি

বিএনপির অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদলের মোংলা পৌর ও থানা শাখার কমিটি বিলুপ্ত করে যে কোনো সময় নতুন কমিটি ঘোষণা করা হচ্ছে। আন্দোলন ও নির্বাচনের জন্য বিএনপিকে প্রস্তুত করার পরিকল্পনার অংশ হিসেবে দলটির নীতিনির্ধারকরা যুবদলের আহবায়ক কমিটি গঠনের এ উদ্যোগ নিয়েছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাতে সায় দেন বলে জানান অনেক নেতৃবৃন্দ । তিনি নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়ে সবাইকে দলের পক্ষে কাজ করার নির্দেশনা দিয়েছেন। নতুন কমিটির অনেকটাই চূড়ান্ত। তবে এটি সুপার ফাইভ, না আহবায়ক কমিটি হবে, নাকি আরও বড় আকারের হবে, তা কেউ বলতে পারছেন না।

মোংলা পৌর ও থানা যুবদলের নেতারা জানান, নতুন কমিটির সবকিছু চূড়ান্ত হলেও সংগঠনের গুরুত্বপূর্ণ পদে আসতে এখনও অনেকেই সিনিয়র নেতাদের কাছে লবিং-তদবির করছেন। এর ফলে কিছু পদে রদবদল আসতেও পারে। মোংলা পৌর ও থানা শাখার পদপ্রত্যাশী নেতাদের মধ্যে পৌর যুবদলে রয়েছেন মাহমুদ রিয়াদ, এম এ কাশেম, ইমান হোসেন রিপন, জিয়াউর রহমান হিরন, মজিবর রহমান মন্জু আলাউদ্দিন, সহ অনেকের নাম। অপরদিকে থানা যুবদলে রয়েছে এম সাইফুল ইসলাম, নাহিদুল ইসলাম নাহিদ, সরফত উল্লাহ সুজন, খালিদ মাহমুদ সোহাগ,মিঠু ফকির সহ অনেকে।

এদিকে জেলার প্রভাবশালী নেতারা তাদের নিজস্ব লোকের জন্য পদ বাগিয়ে আনতে উচ্চ মহলে তদবির চালিয়ে যাচ্ছেন বলেও নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানিয়েছেন। একদিকে তদবির, অন্যদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের সংগঠিত করে বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলনে শক্ত নেতৃত্ব দেয়ার নেতা তৈরী করা নিয়ে বেশ নড়েচড়ে বসলেও শেষ পর্যন্ত তদবিরের দিকে ঝুকে যাবেন কিনা এমনটাই প্রশ্ন রয়েছে বিএনপি শিবিরে। তবে কেউ কেউ দাবী করছেন, এবারের কমিটিতে ত্যাগীদের মুল্যায়ন করার পথেই হাটছে যুবদলের শীর্ষ নেতারা। এক্ষেত্রে দলের শীর্ষনেতা তারেক রহমানের দিক নির্দেশনা মেনে যুবদলের কমিটি তৈরীর দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দরা এগিয়েছেন।

মোংলা পৌর ও থানা শাখার যুবদলকে ঢেলে সাজানোর প্রক্রিয়ার অংশ হিসেবে আহ্বায়ক কমিটি গঠন করা হবে বলে অনেকে ধারনা করছেন। তবে ত্যাগী নেতাদের এ কমিটিতে স্থান কেমন হবে তা নিয়ে হতাশ অনেক নেতা কর্মীরা।তবে মোংলা পৌর ও থানা যুবদলের তৃনমুল কর্মীরা বলছে ত্যাগী নেতাদের মুল্যায়ন না করা হলে কমিটি প্রশ্ন বিদ্ধ হবে। তাহলে কমিটি নিয়ে আন্দোলন করতে তারা পিছপা হবে না বলে জানায়। প্রয়োজনে বিক্ষোভ কর্মসুচি পালন করবেন তারা।

জেলা যুবদলের সভাপতি হারুন আল রশিদ বলেন, যুবদলের কমিটি ঘোষণা করার প্রক্রিয়া চলমান রয়েছে। আমরা জেলা কমিটি আগামী বুধবার আলোচনার মাধ্যমেই দ্রুত তা প্রকাশ করবো। কাজ প্রায় শেষ পর্যায়ে। আমি পারিবারিক সদস্যর অসুস্থ্যতা নিয়ে ব্যস্ত রয়েছি। এর বেশি কিছু আমার জানা নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত