মোরেলগঞ্জে একটি পুলের জন্য       দুই সহস্রাধিক শিক্ষার্থীর দুর্ভোগ

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ১১:০৯ পিএম, শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ | ১২২০

মোরেলগঞ্জ উপজেলার বারইখালী খালের হোগলপাতি - গোয়ালবাড়িয়া গ্রামের ঝুঁকিপূর্ণ সংযোগ পুলটি ভগ্নদশার কারনে দুই ইউনিয়নের দুই সহস্রাধিক শিক্ষার্থী চরম দুর্ভোগের শিকার হচ্ছে।


নিশানবাড়িয়া ইউনিয়নের হোগলপাতি ও বারইখালী ইউনিয়নের গোয়ালবাড়িয়া গ্রামের জনগুরুত্বপূর্ণ ্সংযোগ পুলটি দীর্ঘদিন যাবৎ ঝুকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। এ পুলদিয়ে প্রতিদিন দুই সহস্রাধিক শিক্ষার্থী যাতায়াত করে। এ পুল দিয়ে প্রাথমিক পর্যায়ের শিশু শিক্ষার্থী পার হতে পারেনা। অভিভাবকরা কোলে চড়িয়ে তাদের সন্তানদের পাড় করিয়ে দেয়। উপজেলা সদরের স্কুল-কলেজ-মাদ্রাসার বিভিন্ন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা এ পথে যাতায়াত করে। ঝুঁকির কারনে এ পুল দিয়ে মোটর সাইকেল, ভ্যান সহ সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এ খালের উভয় পাড়ে রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, এইচভিএস হাজী নুরউদ্দিন দাখিল মাদ্রাসা, একটি মাধ্যমিক বিদ্যালয় , মসজিদ ,ইয়াতিমখানা ও হিফ্জ মাদ্রাসা, একাধিক বাজার , গোয়ালবাড়িয়া মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। তাছাড়া বারইখালী ইউনিয়নের ঐতিহ্যবাহী তেতুবাড়িয়া বাজার থেকে এ পুল পেরিয়ে সবচেয়ে কম সময়ে উপজেলা সদরের আসা -যাওয়া করা যায় ।

মাদ্রাসার সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম লিটন ,খাদিজা খাতুন ,বুরহানে সুলতান , সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হুমায়ুর কবির বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, পুলটি যে কোন মুহুর্তে ভেঙ্গে পড়ে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে।

এইচভিএস হাজী নুরউদ্দিন দাখিল মাদ্রাসা সুপার আব্দুল লতিফ শেখ বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, বার বার দায়সারা মেরামতের কারনে পুলটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। অথচ গুরুত্ব বিবেচনায় এখানে পুল নয় ব্রীজ প্রয়োজন।


উপজেলা প্রকৌশল দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল হক বাগেরহাট টুয়েন্টিফোরকে জানান, পুলটি পুনঃনির্মানের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে আবেদন এসেছে । উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত