মোংলা উপজেলার ৪টি কেন্দ্রে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা

মোলা প্রতিনিধি

আপডেট : ১০:৪৭ পিএম, রোববার, ১৪ নভেম্বর ২০২১ | ১৪৫৬

করোনা মহামারীর দেড় বছর পর নানা আয়োজনের মাধ্যদিয়ে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সারা দেশের সঙ্গে তাল মিলিয়ে মোংলা উপজেলার ৪টি কেন্দ্রে রোববার সকাল ১০টা থেকে একযোগে পরীক্ষা শুরু হয়। এ বছরে সরকারী নিয়মানুযায়ী পরিক্ষা চলবে সকাল সাড়ে ১১টা পর্যন্ত।

মোংলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানায়, মোংলা উপজেলায় এবার ৪টি কেন্দ্র সেন্ট পলস উচ্চ বিদ্যালয় এর উপকেন্দ্র মোংলা বালিকা উচ্চ বিদ্যালয় এবং মোংলা বন্দর স্কুল এন্ড কলেজ এর উপকেন্দ্র দ্বিগরাজ মাধ্যমিক বিদ্যালয়। এই ৪টি কেন্দ্রে মোট ১ হাজার ৬শ ৯৬ জন পরীক্ষার্থী সবাই উপস্থিত রয়েছে এবং সুন্দর ও সুষ্ঠভাবে পরিক্ষায় অংশ নিয়েছে বলে জানায় সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ব্রাদাস জয়ন্ত এন্ডো কস্তা।

এবারের এ পরিক্ষায় মাধ্যমিক ষ্কুল ১ হাজার ৩শ ২৩, ভোকেশনাল ৮৩ ও মাদ্রাসা থেকে ২শ ৯০ জন অংশ নিয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে সকাল থেকেই কেন্দ্রগুলো আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রয়েছে। পরীক্ষা কেন্দ্রের বাইরে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান করছেন।

পরীক্ষা কেন্দ্রে নিরাপত্তা সম্পর্কে জানতে চাইলে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, করোনা মহামারীর প্রকটে দুইটি সিজনে সময় মতো পরিক্ষা দিতে পারেনী শিক্ষার্র্থীরা। তাই দীর্ঘ দিন পর হলেও পরীক্ষা সুষ্ঠভাবে পরিচালনার জন্য আমরা তৎপর রয়েছি। পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীদের নিরাপত্তা ছাড়াও কোনো রকম অনিয়ম ও নাশকতা এড়াতে পুলিশ প্রশাসনের বাইরেও সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন বলে জানানা এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত