ফকিরহাটে এইচএসসি ও সমমান পরীক্ষার্থী ২০৭০জন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:১৯ পিএম, সোমবার, ২৯ নভেম্বর ২০২১ | ৫২০

ফকিরহাটে এবছর উচ্চ-মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় ২ হাজার ৭০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে। উপজেলার ৪টি কেন্দ্র ও ২টি ভেন্যুতে আগামী ০২ ডিসেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য ইতিমধ্যে কেন্দ্র ও ভেন্যুগুলোর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


উপজেলা শিক্ষা অফিস ষুত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ বিবেচনায় রেখে দেশে প্রথমবারের মতো শুধুমাত্র ঐচ্ছিক বিষয়ে ১ ঘন্টা ৩০ মিনিটের সংক্ষিপ্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উপজেলার কাজি আজহার আলি কলেজ, সরকারি ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ, কারামাতিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র এবং শেখ হাসিনা কারিগরি কলেজ ও আল হেরা আলিম মাদ্রামায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্র ও ভেন্যুতে প্রতিটি শিক্ষার্থীকে একটি মাত্র বেঞ্চ ব্যবহার করে জিকজাক পদ্ধতিতে আসন বিন্যাস, স্যানিটাইজার স্প্রে, মাস্ক পড়ে করোনাভাইরাসের টিকা গ্রহণের সনদ সাথে নিয়ে পরীক্ষা কেন্দ্র্রে প্রবেশ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ কুমার বিশ্বাস জানান, অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ফকিরহাট কাজি আজহার আলি কলেজের ২৭১ জন ছাত্রছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। এছাড়া সরকারি ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের এইচএসসি ও বিএম শাখার মোট ৪৭৫জন, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজে ৩৯২জন, শেখ হেলাল উদ্দিন ডিগ্রি কলেজে ২৭৯জন, লখপুর আম্বিয়া ইসহাক গার্লস কলেজিয়েট স্কুলের ১৩০জন, শেখ হাসিনা কারিগরি কলেজের ২৯৯জন, সাকিনা আজহার টেকনিক্যাল কলেজের ১২৭জন, ফকিরহাট কারামাতিয়া ফাজিল মাদ্রাসার ২০জন, আল হেরা আলিম মাদ্রাসার ৫৬জন ও খানজাহানপুর আলিম মাদ্রাসার ২১জন পরীক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করবে।


ফকিরহাট কাজি আজহার আলি কলেজের এইচএসসি পরীক্ষার কেন্দ্র সচিব ও উপাধ্যক্ষ হাওলাদার মুজিবুর রহমান বলেন, প্রত্যেক পরীক্ষার্থীকে ইনফ্রেড থার্মাল মেশিনে তাপমাত্রা মেপে ও স্যানিটাইজ করে প্রবেশ করতে হবে। কেন্দ্র থেকে এবছর খাবার পানি দেওয়া হবে না। তবে পরীক্ষার্থীরা বোতলজাত পানি সাথে নিতে পারবে কিন্তু একই বোতল একাধিক পরীক্ষার্থী ব্যবহার করতে পারবে না বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত