মাস্ক ছাড়া বাইরে থাকবেনা কেউ, কঠোর অবস্থানে পুলিশ ও উপজেলা প্রশাসন

মাসুদ রানা,মোংলা

আপডেট : ১১:২২ পিএম, শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ | ৩৬৭

মোংলা বন্দর ও পৌর এলাকাসহ সর্বত্র সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধাণ বাধ্যতা মুলক করে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। শনিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত সরকারের এ পদক্ষেপ কার্যকর করতে শহর জুড়ে আইনশৃংলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। এ সময় বিভিন্নি ব্যক্তিকে অর্থ জরিমানা করে ভ্রাম্যমান আদালত। তবে আইনশৃংখলা বাহিনীর তৎপরতার মধ্যে অকারনে শহরের অলিগলিতে উৎসুক মানুষের ভীড় দেখা গেছে।


মোংলা বন্দর ও এর আশপাশ এলাকায় মহামারী করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কা হার বৃদ্ধি পাচ্ছে। আর এই মহামারীর ঊর্ধ্বগতি ঠেকাতে শনিবার বিকালে অভিযান শুরু করে মোংলা উপজেলা ও পৌর প্রশাসন। মাস্ক ছাড়া কোন মানুষ ঘর থেকে বাহিরে বের হওয়া এবং রাস্তায় চলাচল করতে দেয়া হচ্ছে না। সরকারের বিধি নিষেধ মানাতে কঠোর অবস্থানে আছে উপজেলা প্রশান ও পুলিশ। মোংলা বন্দর ও পৌর শহর জুড়ে চলছে উপজেলা প্রশাসন ও মোংলা থানার উদ্দ্যোগে অভিযান, সাথে রয়েছে পৌর কর্তৃপক্ষ।


মোংলা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক ছাড়া আমরা কাউকেই ঘোড়াফেরা করতে দিচ্ছি না। যারা বাইরে বের হচ্ছে এবং অহেতুক ঘোরাফেরা করছে এবং মাস্ক পরছেনা তাদের আইনের আওতায় আনা হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৩ শতাধিক মানুষকে জড়িমানা করা হয়েছে। চলাচল কারীদের সচেতন ও মাস্ক বিতরণ করছি, এছাড়াও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানায় এ নির্বাহী হাকিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত