৫শতাধিক অবৈধ দখলদারদের বিরুদ্ধে

মোংলা বন্দরে উচ্ছেদ অভিযান শুরু

মোংলা প্রতিনিধি

আপডেট : ০১:০৬ এএম, শুক্রবার, ১১ ফেব্রুয়ারী ২০২২ | ৩০০

bagerhat24.com

বন্দর কর্তৃপক্ষের নিজস্ব জায়গায় অবৈধ দখদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান শুরু করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রশাসনিক বিভাগ। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বন্দরের শিল্পাঞ্চলের দ্বিগরাজ এলাকায় এ অভিযান শুরু করা হয়।

বৃহস্পতিবার (১০ ফেব্রয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত ৬৫টি কাঁচা-পাকা ঘর ও ব্যাবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনা করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার। এর সাথে সহযোগীতায় ছিলেন, বন্দরের নিরাপত্তা কর্মী, পুলিশ, আনসার, ফায়ারসার্ভিস ও বন্দরের সম্পত্তি শাখার কর্মকর্তা-কর্মচারী ও বন্দরের উর্ধতন কর্মকর্তারা।


উচ্ছেদ অভিযানের প্রথম দিনে বন্দরের দ্বিগরাজ এলাকার ৬৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়। বন্দর কর্তৃপক্ষের প্রায় ২ হাজার ২শ একর জমির মধ্যে প্রায় ৭শতাধিক অবৈধ স্থাপনা তৈরী করে মানুষ ব্যাবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন কাঁচা-পাকা ঘরবাড়ী তৈরী করে দখল করে রেখেছিল তারা। যার কারনে বন্দরে যানজটসহ কার্যক্রমে প্রতিবন্ধকতা সৃস্টি হওয়ার ফলে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহন করে বন্দর কর্তৃপক্ষ।


নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার বলেন, দীর্ঘদিন যাবত বন্দরের নিজস্ব জমিতে কিছু দখলদাররা ঘরবাড়ী ও ব্যাবসা প্রতিষ্ঠান তৈরী করে দখলে নিয়েছিল। যাতে বন্দর চ্যানেল জাহাজ চলাচলে নৌযান কর্তৃক প্রতিবন্ধকতা অপসারণ, বন্দর এলাকায় অবৈধ অনুপ্রবেশ বন্ধসহ বন্দরের নিজস্ব জায়গা দখল, অবৈধ স্থাপনা, দোকানপাট গড়ে তোলাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানের আওতায় বৃহস্পতিবার মোংলা বন্দর কর্তৃপক্ষের দিগরাজ এলাকায় অবৈধ দখলমুক্ত করা হয়েছে। যা পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানায় বন্দরের এ নির্বাহী ম্যাজিট্ট্রেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত