মোংলায় উদ্যোক্তাদের মাঝে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:২৩ পিএম, শনিবার, ১২ ফেব্রুয়ারী ২০২২ | ৫৩৯

মোংলায় রূপান্তরের আয়োজন ও বাস্তবায়নাধীন ‘করোনা অতিমারীতে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য জরুরী পুনর্বাসনের উদ্যোগ নেয় এনজিও রুপান্তর। শনিবার (১২ ফেব্রয়ারী) সকালে মোংলা উপজেলা (এসসিআরইএএম) প্রকল্পের আওতায় বেইস খানজাহানিয়া গণবিদ্যালয় ট্রেনিং সেন্টারে প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তাদের অবহিতকরণ ও সার্টিফিকেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।


রূপান্তরের স্ক্রিম প্রকল্পের বাগেরহাট জেলা কর্মকর্তা আলমগীর হোসেন মিরু'র সভাপতিত্বে শনিবার সকাল ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।

রূপান্তরের ক্রেইন প্রকল্পের উপজেলা ম্যানেজার বিপাশা রায় এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক হাসান মাহমুদ। অনুষ্ঠানে করোনা সংকট মোকাবেলায় দক্ষতা উন্নয়নের মাধ্যমে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের অভিজ্ঞতা ও ব্যবসা পরিচালনার পরিকল্পনা বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন, রুপান্তরের স্ক্রিম প্রকল্পের উপজেলা ম্যানেজার সুনিতী রায়, তৃতীয় লিঙ্গের কাজল ও গৃহিনী রিতা হালদার।


এসময় জেলা কর্মকর্তা আলমগীর হোসেন মিরু বলেন, মোংলা উপজেলায় করোনায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক মানুষের মধ্য থেকে যাচাই করে ১৯৫ জন অসহায় কর্মহীনদেরকে প্রশিক্ষন দেয়া হয়েছে। তারা ক্ষুদ্র ব্যাবসা, হাসঁমুরগী পালন, গরু পালনের উপর প্রশিক্ষন নিয়েছেন। ১০ দিনের প্রশিক্ষনে ১৯৫ জনের মধ্য থেকে ৬৩ জনকে ২৫ হাজার করে নগদ টাকা প্রদান করা হয়েছে। বাকিদেরকেও পর্যাক্রমে অর্থিক সহায়তার মাধ্যমে স্বচ্ছলতা ফিড়িয়ে আনার চেষ্টা করা হবে বলে জানায় রুপান্তরের এ কর্মকর্তা।



উল্লেখ্য, সুইজারল্যান্ড সরকারের সহায়তায় রূপান্তরের বাস্তবায়নাধীন প্রকল্পটি খুলনা উপকূলীয় এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর কর্মদক্ষতা সৃষ্টি করে করোনার নয়া স্বাভাবিকত্ব পরিস্থিতির সাথে খাপ খাওয়ানোর উদ্দেশ্যেই বাস্তবায়িত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত