৫০ লক্ষ টাকার ক্ষতি

মোল্লাহাটে আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

শেখ শাহিনুর ইসলাম শাহিন,মোল্লাহাট

আপডেট : ০৯:১৩ পিএম, বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২২ | ৩৫৭

মোল্লাহাটে আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

মোল্লাহাটের দারিয়ালা বাজারে নাসির সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুন নিয়ন্ত্রন করতে গিয়ে আরো ৫ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। বুধবার দিবাগত রাত ২ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী পানি ও বালু দিয়ে দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। আগুনে ক্ষতিগ্রস্ত দোকানীরা হলেন, দাউদ মোল্লা, মিজানুর মোল্লা, রাবু শেখ, বাবু শেখ, উজির মোল্লা, মুকুল মোল্লা।



স্থানীয়রা জানান, আনুমানিক রাত ২টার দিকে দারিয়ালা বাজারে নাসির সুপার মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় ৬ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রন করতে গিয়ে আরো ৫ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আমরা পানি ও বালু দিয়ে দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। সরকারী জরুরি সেবা ৯৯৯ ফোন দিলে বাগেরহাট সার্ভিসের সদস্যরা আড়াই ঘন্টা পর ঘটনাস্থলে আসে। এর মধ্যে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।



বাগেরহাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাজাহান সিরাজ জানান, সরকারী জরুরি সেবা ৯৯৯ ফোন পেয়ে ঘটনা স্থলে পৌছাই। এসময় এলাকাবাসীর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে যার কারণে আগুন বেশী ছড়াতে পারিনি। এর মধ্যে ৫ থেকে ৬ টি দোকান পুড়ে গেছে। আমরাও নিজেরা এসে ফায়ার ফাইটিং করে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রন করেছি।



এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদ হোসেন বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আগুনে ক্ষতিগ্রস্ত দোকানীদের সরকারী ভাবে সহায়তা করার আশ্বাস দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত