স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্বাধীনতা কনসার্ট

বাগেরহাট মাতালেন নগর বাউল জেমস

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৪৮ পিএম, রোববার, ২৭ মার্চ ২০২২ | ৬২০

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে লাখো দর্শক মাতিয়ে গেলেন নগর বাউল জেমস। স্বাধীনতা কনসার্টে নগর বাউল প্রধান জেমস ছাড়াও চিরকুটের সুমি ও কুষ্টিয়ার লালন একাডেমির শিল্পীরা সংগীত পরিবেশন করেন। গানের ফাঁকে ফাঁকে নৃত্য পরিবেশন করেন চলচ্চিত্র অভিনেত্রী বিদ্যা সিনহা মীম, পূর্ণিমা ও নায়ক নিরব। তাছাড়া গভীর রাত পর্যন্ত আকর্ষণীয় লেজার শো শেষে হয় আঁতশবাজি প্রদর্শন।

স্বাধীনতা কনসার্টে বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন, তার সহধর্মীনী রুপা চৌধুরী ও বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট- ৪ আসনের এমপি এ্যাডভোকেট আমিরুল আলম মিলন, ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।


বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে স্বাধীনতা কনসার্টে শনিবার বিকাল ৩ টা থেকে দর্শকরা আসতে শুরু করে। সন্ধ্যা লাগার আগেই জেলা শহরের স্টেডিয়ামটি কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। স্টেডিয়ামের সামনের চত্ত্বরসহ আশপাশে সড়কগুলোও লোকে লোকারণ্য হয়ে পড়ে। সন্ধ্যায় শুরু হয় সংগীত পরিবেশন। প্রথমে কুষ্টিয়ার লালন একাডেমির শিল্পীরা ও পরে চিরকুটের সুমি সংগীত পরিবেশন করেন। রাত ১০টা ৪০ মিনিটে জেমস সংগীত পরিবেশন শুরু করেন। দুই ঘণ্টার অধিক সময় ধরে জেমস একের পর এক তার জনপ্রিয় গানগুলো গাইতে থাকেন। লাখো দর্শকদের মাতিয়ে রাত ১টার দিকে স্টেজ ছাড়েন জেমস। এ কনসার্টে বাগেরহাট জেলা ছাড়াও গোপালগঞ্জ, নড়াইল, খুলনা, সাতক্ষীরা, পিরোজপুর ও যশোর থেকে আসে জেমস ভক্তরা।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা স্বাধীনতা কনসার্টের আয়োজন করি। বাগেরহাটের ইতিহাসে এটি সবচেয়ে বড় আয়োজন যা আগে কখনো হয়নি। তরুণ প্রজন্মের কাছে দেশ সেরা তিনটি সংগীত দলকে এক সাথে আনতে পেরে আমরাও আনন্দিত। এই গানের জগতের সেরা শিল্পীদের আনার কারণে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়াম দর্শক শ্রোতায় পরিপূর্ণ হয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত