জমি নিয়ে দন্ধে সন্ত্রাসী হামলায় ব্যাবসায়ী আহত

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:৩৬ পিএম, বুধবার, ৩০ মার্চ ২০২২ | ৩৮৩

মোংলায় প্রতিপক্ষ ইমরান শেখের সাথে হাসান শেখের ৪০ শতক জমি নিয়ে দন্ধে চলে আসছিল। তাই পুর্ব শত্রুতার জের ধরে এমরান শেখের সন্ত্রাসী বাহিনী দিয়ে মারধর করে রক্তাক্ত জখম করে হাসানকে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে চিলা ইউনিয়নের হলদিবুনিয়ার গোলেরডাঙ্গা পঙ্গুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

থানার লিখিত অভিযোগ সুত্রে ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন যাবত স্থানীয় এমরান শেখ এর সাথে হাসান শেখ’র ৪০ শতক জমি নিয়ে দন্ধ চলায় থানায় অভিযোগ দেয়া হয়। এক পর্যায় গত ২৬ মার্চ ওই জমির ব্যাপারে উভয় পক্ষকে থানার মাধ্যমে স্থানীয় সুন্দরবন ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য ই¯্রাফিল শেখ মিট মিমাংশা করে দেয়। যে জমি নিয়ে দন্ধ চলছিল তা আগামী ৫ এপ্রিল সার্ভেয়ারের মাধ্যমে মেপে বুঝিয়ে দেয়া হবে মর্মে থানা প্রশাসনের সামনে অঙ্গিকার রয়েছে উভয় পক্ষের। কিন্ত এ মিট মিমাংশার পর থেকেই এমরান শেখ হাসান শেখ’র উপর ক্ষিপ্ত হয়ে থাকে।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে হাসান শেখ হলদিবুনিয়ার পঙ্গুর মোড় এলাকায় দিয়ে মোটরসাইকেল যোগে বাড়ির দিকে যাওয়ার সময় আসামী এমরান শেখ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে তার পথ রোধ করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এর প্রতিবাদ করায় কিছু বুঝে ওঠার আগেই আসামীরা তাকে বেধরক মারপিট করে রক্তাক্ত জখম করে। এছাড়াও তার সাথে থাকা মোটরসাইকেলটি ভাংচুর করে রাস্তার পাশে ফেলে দেয়। আহত হাসান শেখ চিলা ইউনিয়নের হলদিবুনিয়া গ্রামের সিরাজ শেখ’র ছেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভার্তি করে। এব্যাপারে হাসান শেখ বাদি হয়ে মনি শেখ, বাদশা শেখ, ইমরান শেখ, সাইদ শেখ ও রাসেল শেখসহ ৬জনকে আসামী করে মোংলা থানায় অভিযোগ দায়ের করে। এ সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে দুই গ্রুপের মধ্যে এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।


মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, মোংলা উপজেলার হলদিবুনিয়া এলাকায় জমির মালিকানা নিয়ে মারামারীর ঘটনা ঘটেছে। এব্যাপারে হাসান শেখ বাদি হয়ে ৬জনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেছে থানায়। এ ঘটনা নিয়ে তদন্ত চলছে, সত্যতা প্রমানিত হলে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলেও জানায় থানার এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত