পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের এক দফা দাবী

আগামী ১০ মার্চ থেকে বন্ধ থাকবে বাগেরহাট পৌরসভার নাগরিক সেবা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৪৬ পিএম, মঙ্গলবার, ৬ মার্চ ২০১৮ | ১১৫৬

পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পিএফ-গ্রাচ্যুইটির শতভাগ সরকারের রাজস্ব তহবিল হতে প্রদানসহ পেনশন প্রথা চালুর এক দফা দাবী আদায়ের লক্ষে আগামী ১০ মার্চ শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট করতে যাচ্ছে পৌরসভা কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এ্যাসোসিয়েশন বাগেরহাট জেলা শাখার নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে তারা এ অবস্থান কর্মসূচী পালন করবে বলে মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসকাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের অবহিত করেন। সংবাদ সম্মেলনে আগামী ১০ মার্চ শনিবার থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এ অবস্থান ধর্মঘটের ফলে বাগেরহাট পৌরসভার সকল ধরনের নাগরিক সেবা বন্ধ থাকবে বলে ঘোষনা করা হয়।


সংবাদ সম্মেলনে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ও জেলা শাখার সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মিঠু লিখিত বক্তব্যে বলেন, সরকারের রাজস্ব তহবিল হতে বেতন ভাতার দাবীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে। অথচ আমাদের এ দাবীর পক্ষে সরকারের তরফ থেকে কোন ধরনের আশ্বাস আমরা পায়নি। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের কর্মকর্তারা আমাদের দাবী ও কষ্টের কথা শুনতে নারাজ। তাই বাধ্য হয়ে পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এ কঠোর কর্মসূচীর ঘোষনা দিতে বাধ্য হয়েছে। আমাদের এ কর্মসূচী ঘোষনার ফলে আগামী ১০ মার্চ শনিবার থেকে বাগেরহাটসহ দেশের সকল পৌরসভায় পানি সরবরাহ, সড়কবাতি প্রজ¦লন, পরিস্কার পরিচ্ছন্নতা, জন্মনিবন্ধন ও বিভিন্ন ধরনের সনদ প্রদানসহ সকল ধরনের নাগরিক সেবা বন্ধ থাকবে।


লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আমাদের এ কর্মসূচীর ফলে দেশের বিভিন্ন পৌরসভার নাগরিকগন যে ভোগান্তির শিকার হবে তার জন্য পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দায়ী থাকবে না। আর আমাদের এ কর্মসূচীর বিরুদ্ধে পৌর কর্তৃপক্ষ যদি কঠিন অবস্থান নেয় তবুও আমরা আমাদের এ কর্মসূচী থেকে বিরত হবো না।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রঞ্জন কান্তি গুহ, বাগেরহাট জেলা সভাপতি অজিত কুমার হালদার, সাংগঠনিক সম্পাদক মোঃ জামশেদ আলী, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এ্যাসোসিয়েশনের নেতা সুব্রত কুমার সোমাদ্দার, সেলিম ফকির, সানজিদা বেগম, আশিষ কুমার হোড়, ডালিয়া বেগম, আলমগীর হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত