শেষ হয়ে গেল মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ ওমর ফারুক এর মায়ের অপেক্ষা

পিরোজপুর প্রতিনিধি 

আপডেট : ০৩:১৬ পিএম, মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২ | ৩৭৭

পিরোজপুরের অন্যতম মুক্তিযুদ্ধের সংগঠক শহীদ ওমর ফারুক এর মা কুলসুম বেগম দির্ঘদিনের ছেলে ঘরে ফেরার অপেক্ষা শেষে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে।



আজ বুধবার (২৬ এপ্রিল) রাত ২টার দিকে পিরোজপুরের নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন। (ইন্না লিল¬াহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। তিনি ছেলে মেয়ে ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। কুলসুম বেগম দীর্ঘ ৫০ বছর তার ছেলে শহীদ ওমর ফারুকের জন্য ভাতের থালা নিয়ে রাতে দরজা খোলা রেখে অপেক্ষা করতেন। যোহর নামায বাদ জানাযা শেষে শহরের পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।



কুলসুম বেগমের মেয়ে জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপি জানান, আমার ভাইয়ের ঘরে ফেরার অপেক্ষায় মা জীবনের শেষ দিনটি পর্যন্ত দরজা খুলে রেখে অপেক্ষা করেছেন। আজ সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে। আমার মায়ের জন্য সবাই দোয়া করবেন। তার জানাজা শেষে তাকে পৌর কবরস্থানে দাফন করা হয়েছে।



শহীদ ওমর ফারুক পিরোজপুরে প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেছিলেন। তিনি তৎকালীন মহকুমা ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বরিশালের ত্রিশ গোডাউনে হানাদার বাহিনী লোহার রডে পতাকা বেঁধে তার মাথায় ঢুকিয়ে তাকে হত্যা করে, তার লাশ গাছের সাথে ঝুলিয়ে রেখেছিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত