১০ অসহায় নারীকে সেলাই মেশিন দিল ‘ডু সামথিং ফাউন্ডেশন’

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ১২:৪৫ এএম, রোববার, ১ মে ২০২২ | ৩৭১

শরণখোলার অসহায় নারীদের সাবলম্বি করার উদ্যোগ নিয়েছে ‘ডু সামথিং ফাউন্ডেশন’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। এরই অংশ হিসেবে প্রথম পর্যায়ে সংগঠনটি ১০ জন নারীকে সেলাই মেশিন উপহার দিয়েছে। শরিবার (৩০এপ্রিল) বিকেলে শরণখোলা প্রেসক্লাব চত্বরে এই সেলাই মেশিনগুলো তাদের হাতে তুলে দেওয়া হয়।


ডু সামথিং ফাউন্ডেশনের পক্ষে সেলাই মেশিন বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করেন তরুণ সমাজসেবক মো. রাসেল আহমেদ।

মেশিন হস্তান্তর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, শাহ্ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কালের কণ্ঠ শুভসংঘ’র শরণখোলা শাখার উপদেষ্টা মো. রিয়াদুল ইসলাম সোহেল, গণস্বাস্থ্য কেন্দ্রের মাঠ কর্মকর্তা মো. আসলাম হোসেন, মৎস্যজীবি নেতা মো. সোলায়মান হোসেন প্রমুখ।


সমাজসেবক রাসেল আহমেদ জানান, ডু সামথিং ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনটি প্রায় এক বছর ধরে শরণখোলা উপজেলার সাউথখালী, রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের অসহায় মানুষকে বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে। ইতোমধ্যে বেশকিছু হতদরিদ্র ও সম্বলহীন পরিবারকে সাবলম্বি করতে তারা গবাদী পশু ও হাঁস-মুরগী দিয়েছে। এবার সেলাই কাজে অভিজ্ঞ ১০ জন দরিদ্র নারীকে সেলাই মেশিন প্রদান করেছে তারা। এছাড়া, প্রায় অর্ধশত পরিবারে বৃষ্টির পানি সংরক্ষণের জন্য পানির ট্যাংক বিতরণ করেছে সংগঠনটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত