কচুয়ায় “ক্রেইন প্রকল্পের উপকারভোগী পর্যায়ে ছাগল ও হাঁস প্রদান”

কচুয়া প্রতিনিধি

আপডেট : ১২:০২ এএম, সোমবার, ২৩ মে ২০২২ | ৬৮৫

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর সহযোগিতায় “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” এর উদ্যোগে ২২ মে ২০২২ থেকে ১৪ জুলাই ২০২২ ইং তারিখ পর্যন্ত কচুয়া উপজেলার ৭টি ইউনিয়নের ৪৬৫৮ জন উপকারভোগীর মাঝে ৪টি (৮০০-১০০ গ্রাম হাঁস প্রতি ওজন) করে খাকি ক্যাম্বেল হাঁস এবং ১৪০ উপকারভোগীকে ১টি (৯-১২ কেজি ছাগল প্রতি ওজন) করে দেশী ছাগল প্রদান করা হবে।

এরই আলোকে রবিবার (২২ মে ২০২২) বাঁধাল ইউনিয়নের বিলকুল সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঈদগাহ প্রাঙ্গনে বাঁধাল ইউনিয়নের ৩০জন উপকারভোগী পরিবারের মাঝে হাঁস এবং কচুয়া সদর ইউনিয়নের ১১ জন উপকারভোগী পরিবারের মাঝে ছাগল প্রদানের উদ্ধোধন করেন, প্রধান অতিথি জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ লুৎফর রহমান। তিনি তার বক্তব্যে ক্রেইন প্রকল্পের কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন এবং উপকারভোগীদের দিকনির্দেশনা মুলক ধারনা প্রদান করেন।


জেজেএস এর নির্বাহী পরিচালক এটিএম জাকির হোসেন বলেন, ছাগল ও হাঁস উপকারভোগীদের পরোক্ষভাবে পুষ্টির চাহিদা পূরনের পাশাপাশি আর্থিক অবস্থার স্বচ্ছলতা ফিরে আসবে।

সভাপতিত্ব করেন, বাঁধাল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নকিব ফয়সাল অহিদ। উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কচুয়া উপজেলা কৃষি অফিসার মোঃ মামুন অর রশীদ,উপজেলা উপ-সহকারী প্রানিসম্পদ অফিসার শেখ ইকরামুল,কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের কনসোর্টিয়াম ম্যানেজার মোঃ ইমরানুল হক, ফাইন্যান্স এন্ড গ্রান্টস স্পেশিয়ালিষ্ট সাইয়েদ আল হাদী,গ্রান্টস এন্ড পার্টনারশীপ ম্যানেজার কুশল বনিক,নিউট্রিশন কোঅর্ডিনেটর হোসনেয়ারা বেগম, এ্যাডভোকেসী স্পেশিয়ালিষ্ট রুমানা শারমিন,ওয়াটার এইডের সিনিয়র প্রোগ্রাম অফিসার র‌্যাভিন চাকমা, রূপান্তর এর কর্মকর্তা তাসলিম টংকর, জেজেএস এর প্রকল্প সমন্বয়কারী মোঃ মামুন অর রশীদ,ফাইন্যান্স অফিসার মোঃ সাইফুল ইসলাম, লাইভলিহুড এন্ড প্রাইভেট সেক্টর স্পেশিয়ালিষ্ট আব্দুল বাকি, কচুয়া উপজেলা সমন্বয়কারী মোসাঃ মাহফুজা আক্তার, নিউট্রিশন স্পেশিয়ালিষ্ট মাহবুবা, বিলকুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্লা আব্দুল আলীম, ইউ.এফ-মোঃ শরিফুর রহমান, আল আমিন, তানিম গাজী, মোঃ নাসির মাহমুদ, মোসাঃ তাসলিমা খাতুন, মোসাঃ নুসরাত জাহান, ইউ.এফ লজিস্টিক মোঃ মহিউদ্দীন, এছাড়া ও উপকারভোগীবৃন্দ। উদ্বোধনী শেষে উপকারভোগীদের মাঝে জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ছাগল ও হাঁস প্রদান করেন।


উল্লেখ্য, বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সহযোগিতায় (ক্রেইন) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত