বেতাগা ইউনিয়ন পরিষদে পৌনে দুইকোটি টাকার বাজেট ঘোষনা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:৪৮ পিএম, রোববার, ২৯ মে ২০২২ | ৪৩১

ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে জনঅংশী দারিত্বে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে সুশাসন কায়েম ও এসডিজি অর্জনের অঙ্গিকারে উন্মুক্ত বাজেট সভা রবিবার বিকাল ৪টায় ইউনিয়ন পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয়েছে।

ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মুস্তাহীদ সুজা, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম ও শেখ হেলাল উদ্দীন ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বটু গোপাল দাস।


সহকারী শিক্ষক মোঃ নাজমুল হুদা’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান শেখ আব্দুর রাজ্জাক, উপজেলা আ.লীগের (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ (সাহেব মল্লিক), ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, মোঃ ফারুকুল ইসলাম ওমর, শিক্ষাবিদ দাশ শিশির কুমার, সংরক্ষিত মহিলা সদস্যা রাফেজা বেগম ও ইউপি সদস্য অজয় কুমার বিশ্বাস প্রমুখ।

সভায় আগামী ২০২২-২০২৩অর্থ বছরের জন্য ১ কোটি ৭৯লক্ষ ১৭ হাজার ৬শত ২০টাকার বাজেট ঘোষনা করা হয়। বাজেট পেশ করেন ইউপি সচিব ঢালী মাহাবুবর রহমান। উল্লেখ্য ২০০৫-২০০৬অর্থ বছরে বেতাগা ইউনিয়ন পরিষদ উন্মুক্ত সভার মাধ্যমে সর্বপ্রথম বাজেট ঘোষনা করে এই বাজেট প্রথা চালু করেন। যা পরবর্তিতে সরকার আইন আকারে ২০০৯সালে সারাদেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ও উন্মুক্ত ওয়ার্ড সভা প্রচালিত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত