মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার

মায়েরাই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে

এম,এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৭:১৭ পিএম, শনিবার, ১০ মার্চ ২০১৮ | ৫০৪

বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুকে ভর্তি নিশ্চিত করন এবং ঝরে পড়া রোধ ও মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরনের লক্ষ্যে মা-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, শিশুদের শিক্ষক মায়েরাই। প্রতিটি মা-ই পারেন শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে। বিদ্যালয়ে যাওয়া শিশুরা দীর্ঘসময় বিদ্যালয়ে অবস্থান কালীন সময় অভুক্ত থাকে। এতে শিশুদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যহত হয়। এজন্য তিনি মায়েদের বিশেষভাবে অনুরোধ করেন প্রতিটি ছেলে-মেয়েদের একটি টিফিন বক্স কিনে তাতে সাধ্যানুযায়ী খাবার দিতে। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। প্রতি বছর ৬৮ হাজার কোটি টাকারও বেশী শিক্ষা খাতে বাজেট বরাদ্দ প্রদান করা হয়। অভিভাকরা বিশেষ করে মায়েরা সচেতন ও আন্তরিক হলে শিশুরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে বিশেষ ভূমিকা রাখতে পারবে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

শনিবার বিকালে উপজেলা পরিষদ চত্ত্বরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকুল আলম হালিমের সভাপতিত্বে মা-সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আঃ খালেক, যুগ্ম সচিব ও একান্ত সচিব শেখ আতাহার হোসেন, খুলনা বিভাগীয় উপ-পরিচালক (প্রাথমিক ও গণশিক্ষা) ওয়ালিউল ইসলাম, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ, ভাইস চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি প্রমুখ।

সমাবেশে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সহাস্্রাধীক মায়েরা যোগ দেন। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর পূর্বে তিনি হুড়কার গাজীখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন। এসময় হুড়কা ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদারসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত