এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,কর্মচারীগণ সাংবাদিকতা করতে পারবেনা 

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৩:৪০ পিএম, বৃহস্পতিবার, ২ জুন ২০২২ | ৬১১৪

প্রতিকী ছবি

এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,কর্মচারীগণ সাংবাদিকতা করতে পারবেননা এমনটাই নির্দেশনা পাঠানো হয়েছে জেলা প্রশাসকের কার্যালয় থেকে। গত ১ জুন জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা ও কল্যাণ শাখার সহকারী কমিশনার মারজানা আক্তার এর স্বাক্ষরিত প্রতিটি উপজেলা নির্বাহী অফিসার বরাবর পাঠানো এ চিঠিতে তথ্য উল্লেখ করা হয়।

চিঠিতে বলা হয়েছে, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারীগণ বিভিন্ন গণমাধ্যমে, পত্রিকা,অনলাইনে জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার হিসাবে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল-কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১১.১৭ লঙ্ঘন করে সাংবাদিকতা করে যাচ্ছেন। এই মহান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তাদের মুল পেশা শিক্ষকতা/কর্মচারীদের দায়িত্ব পালন সঠিকভাবে করছেন না। তারা প্রতিষ্ঠান ফাকি দিয়ে বেশীর ভাগ সময় জেলা.উপজেলা ও বিভাগীয় শহরে অবস্থান করতে দেখা যায়। বিভিন্ন সরকারী অফিসে গিয়ে অফিসারদের উপরে হুমকি,ধামকিসহ নানাবিধ কর্মকান্ড চালিয়ে যায়। যার ফলে প্রশাসন ও প্রকৃত সাংবাদিকদের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।


প্রশাসন ও প্রকৃত সাংবাদিকদের ভাবমুর্তি রক্ষার্থে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক , কর্মচারীগণরা সাংবাদিকতা পেশায় নিয়েজিত থাকার বিষয়ে তালিকা প্রস্তুত পুর্বক বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল-কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১১.১৭ অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ করা হয়। ব্যবস্থা গ্রহনের জন্য বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে, জেলা প্রশাসকের দপ্তর থেকে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসারকে অবহিত করা হয়েছে।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, আমি ছুটিতে, চিঠি পেলে রবিবার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে অফিস সহকারী মো.আলী চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাব্বেরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, গতকালকে আমরা একটি চিঠি পেয়েছি , চিঠির আলোকে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত