বাগেরহাটে যৌনকর্মী ও পরিবহন শ্রমিকদের  সচেতন করবে “সিএসএস”

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:০৯ এএম, বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২ | ৬২৯

বাগেরহাটে এইসআইভি এইডস সংক্রমন রোধে যৌনকর্মী ও পরিবহন শ্রমিকদের সচেতন করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইনক্রিজড রেজিলেন্স অফ পার্সন এ্যাট রিস্ক এ্যাগাইনস্ট এইচআইভ থ্রু এডুকেশন এ্যান্ড ইলিমিন্যাশন অফ স্টিগমা প্রকল্পের অধীনে এই সচেতনা কার্যক্রম চালাবে বেসরকারি উন্নয়ন সংস্থা “সিএসএস”। এই প্রকল্পের অধীনে ২শ যৌন কর্মী ও ৪‘শ পরিবহন শ্রমিকদের সচেতন করবে প্রতিষ্ঠানটি।


বুধবার বিকেলে বাগেরহাট ফাউন্ডেশন সিএসএস আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। বাগেরহাট ফাউন্ডেশনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, “সিএসএস” এর স্বাস্থ্য বিষয়ক পরিচালক সাজ্জাদুর রহিম পান্থ। এসময় সমন্বয়ক নান্টু গোপাল দে, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার, সাংবাদিক আহাদ উদ্দিন হায়দারসহ বাগেরহাটে কর্মরত বিভিন্ন গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


এই প্রকল্পের আওতায় সিএসএস ২০২৩ সালের মার্চ পর্যন্ত বাগেরহাট সদর উপজেলা ও মোংলার উপজেলায় এইসআইভি এইডস সংক্রমন রোধে কাজ করবে। এর অংশ হিসেবে এইসআইভি এইডস সংক্রমনের ঝুকি কমাতে যৌনকর্মী ও পরিবহন শ্রমিকদের সাথে একক ও দলীয় আলোচনা, কর্মশালা, শিক্ষার্থীদের সাথে আলোচনা বিশ্ব এইডস দিবস পালন, ক্যাবেল টিভি, লিফলেট, পোস্টার, র‌্যালি, দেয়াল লিখন, ভিডিও ডকুমেন্টারির মাধ্যমে প্রচার প্রচারণা চালানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত